আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

গাজীপুরে প্রতিমা ভাংচুরের অভিযোগে গ্রেপ্তার ২০

গাজীপুর প্রতিনিধি ঃ

গাজীপুর মহানগরের কাশিমপুর বাজার এলাকায় বৃহস্পতিবার সকালে দূর্বৃত্তরা তিনটি মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর করেছে। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করেছে। পুলিশ এ ঘটনায় ২০ জনকে আটক করেছে।

কাশিমপুর বাজারের পালপাড়া শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও কাশিমপুর পুজা উদযাপন কমিটির সভাপতি বাবুল রুদ্র জানান, বৃহস্পতিবার সকাল ৭টার সময় কিছু লোক লাঠিসোটা নিয়ে শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরে ঢুকে হামলা চালায়। তারা লক্ষী ও অসুরের প্রতিমা ভাংচুর করে চলে যায়। একইদিন সকাল সাড়ে ৬টার দিকে কাশিমপুর পশ্চিমপাড়া এলাকার ব্যবসায়ি সুবল দাসের পারিবারিক মন্দিরে এবং স্থানীয় পালপাড়া নামাবাজার সার্বজনীন মন্দিরে হামলা চালায়।

এ ঘটনার প্রতিবাদে সকাল সাড়ে ৯টার দিকে স্থানীয় ও জেলার হিন্দু সম্প্রদায়ের লোকজন গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে।

খবর পেয়ে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এডঃ মোঃ জাহাঙ্গীর আলম, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম ও গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম বলেন, ইতোমধ্যে পুলিশ ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২০ জনের মতো লোককে গ্রেপ্তার করেছে।

কোনাবাড়ি জোনের সহকারি পুলিশ কমিশনার মো. বেলাল হোসেন জানান, সকাল ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে ২০ জনকে আটক করা হয়েছে। অভিযান অব্যহত আছে। তবে হামলার কারণ এখন জানা যায়নি।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
গাজীপুর ডক্টরস চেম্বার https://www.facebook.com/GazipurDoctorsChamber/