আজ ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

প্রতিবন্ধীরাও আমাদের মতো মানুষ, তাদের সেবায় আমাদের এগিয়ে আসতে হবে-আলহাজ্ব জাহিদ আহসান রাসেল

মোঃ নজরুল ইসলাম,গাজীপুর প্রতিনিধিঃ

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল বলেন, প্রতিবন্ধীরাও আমাদের মতো মানুষ, তাদের সেবায় আমাদের এগিয়ে আসতে হবে শারীরিক ও দৃষ্টি প্রতিবন্ধীদের শিক্ষার মান ও প্রসার ঘটানোর লক্ষ্যে তাঁদের শিক্ষিত করে তাঁদের মেধা শ্রম কাজে লাগিয়ে দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে মূল স্রোতধারায় সম্পৃক্ত করে দেশের উন্নয়নে কাজ করছে প্রতিবন্ধীরা। আমি সব সময় চেষ্টা করি প্রতিবন্ধীদের পাশে থাকার জন্য। যে সকল প্রতিষ্ঠান প্রতিবন্ধীদের মেধা বিকাশসহ বিভিন্ন ভাবে সহযোগীতা করছে আমি তাদের আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। প্রতিবন্ধীদের বিষয়ে যে কোন প্রয়োজনে আমাকে জানালে আমি সহযোগীতার চেষ্টা করবো।

গতকাল টঙ্গীতে শারীরিক প্রতিবন্ধীদের বৃত্তিমূলক প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (ইআরসিপি এইচ) ও জেলা প্রশাসন গাজীপুরের আয়োজনে ও একসেস টু ইনফরমেশন এটুআই এর সার্বিক সহযোগীতায় প্রশিক্ষণ প্রাপ্ত প্রতিবন্ধী ব্যক্তি ও দূরস্থদের চাকুরীর নিয়োগপত্র বিতরণ, শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হাইটেক কৃত্রিম পা, হিয়ারিংএইড, ব্রেইলবইসহ বিভিন্ন উপকরণ বিনামুল্যে বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সভাপতিত্ব ও জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র এনটিআরসিবি এর সহকারী পরিচালক এ,এফ,এম আমান উল্লাহ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ইআরসিপিএইচ এর উপ পরিচালক ফকরুল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম, সমাজকল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড, শাহ আলম ও একসেস টু ইনফরমেশন এটুআই এর যুগ্ম সচিব ও প্রকল্প পরিচালক ড, দেওয়ান মোঃ হুমায়ুন কবির, সমাজসেবা অধিদপ্তরের পরিচালক উপসচিব মোঃ কামরুল ইসলাম প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের মৈত্রী শিল্পের যুগ্ম সচিব ও নির্বাহী পরিচালক সেলিম খান, হাতেম আলী, মাসুদুল হক ভুঁইয়া, রাকিব আহমেদ আসাদুজ্জামান প্রমুখ।

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
গাজীপুর ডক্টরস চেম্বার https://www.facebook.com/GazipurDoctorsChamber/