আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

কুমিল্লায় হত্যা মামলার শীর্ষ সন্ত্রাসী রেজাউলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

গাজী রবিউল আলম,কুমিল্লা :

কুমিল্লা জেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেনের হত্যা মামলায় শীর্ষ সন্ত্রাসী রেজাউল করিমের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৩০ জুন) দুপুরে কুমিল্লার ৯নম্বর আমলি আদালতের বিচারক বেগম রোকেয়া শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কুমিল্লার পরিদর্শক মো. মতিউর রহমান বিকেলে এ তথ্য নিশ্চিত করে জানান, ২০১৮ সালের ২৬ নভেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেনকে রাতে নগরীর শামবক্সি (ভল্লবপুর) এলাকায় গুলি করে হত্যা করা হয়।

এ ঘটনায় পরদিন নিহতের বড় ভাই মো. শাহাদাত হোসেন নয়ন কুমিল্লা সদর দক্ষিণ থানায় একই এলাকার রেজাউল করিমসহ অজ্ঞাতনামা অনেকের বিরুদ্ধে মামলা করেন। তবে ঘটনার পর থেকেই ভারতে পলাতক ছিলেন রেজাউল।

সর্বশেষ গত ১৮ জুন রাতে ভারত থেকে দেশে ফিরলে সন্ত্রাসী রেজাউল, তার দুই সহযোগী সদর উপজেলার কালিকাপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে জাহাঙ্গীর আলম ও একই গ্রামের আবুল হাশেমের ছেলে মো. শাহিনকে আটক করে বিজিবি। এসময় তাদের কাছ থেকে একটি পিস্তল, চারটি গুলি, ভারতীয় তিনটি পরিচয়পত্র ও বিভিন্ন প্রকার সাতটি কার্ড জব্দ করা হয়। পরদিন কুমিল্লা কোতোয়ালি থানায় রেজাউলসহ তিনজনের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করে বিজিবি।

তিনি আরও জানান, রেজাউলকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। শিগগিরই তাকে জিজ্ঞাসাবাদের জন্য পিবিআই কার্যালয়ে নেয়া হবে। সন্ত্রাসী রেজাউলের নামে ১২টি হত্যা মামলাসহ মোট ৩২টি মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: