আজ ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

গাজীপুরে একুশে নামক ভূইফোঁড় কোম্পানীতে চাকুরীর প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা নিয়ে উদাও,৩ প্রতারক আটক

গাজীপুর থেকে খান সাহেব ঃ

গাজীপুর মেট্রোপলিটন টঙ্গী পশ্চিম থানা পুলিশের চৌকসতায় নাম স্বর্বস্ব ভুইফোঁড়ে একুশে নামক কোম্পানীর কর্মকর্তা ০৩ প্রতারককে আটক।

জানা যায় অনলাইনে বা ফেসবুকের মাধ্যমে বাহারী, চটকদার বিজ্ঞাপন দিয়ে হটলাইন নাম্বার দিয়ে দেন প্রতারকরা। চাকুরী দেওয়ার প্রলোভনে পড়ে প্রত্যন্ত অঞ্চল থেকে আসে চাকুরী প্রত্যাশীরা। তুলনামুলক কম শিক্ষাগত যোগ্যতায় লোভনীয় বেতনে চাকুরীর সুযোগ। আসন সংখ্যা সীমিত এ কথা উল্লেথ করেন প্রতারকচক্ররা জাঁকজমকপূর্ণ অফিস সাঁজিয়ে চাকুরী দেওয়ার ফাঁদ পাতেন তারা।

প্রত্যন্ত অঞ্চল থেকে আসা চাকুরী প্রত্যাশীরা সহজ সরলভাবে বিশ্বাস করতে থাকে প্রতারকদের আর সেই সুযোগে ফর্ম ফিলাপ করে অবস্থা বুঝে ফি/জামানত বাবদ ৫,০০০/ ১০,০০০/১৫,০০০/এমন কি ৫০.০০০ থেকে ১,০০,০০০ টাকা পর্যন্ত দাবি করে বসেন প্রতারকরা। গাজীপুরের বিভিন্ন জনবহুল এলাকাগুলোতে ভিন্নভিন্ন কৌশলে প্রতারনার ফাঁদ পেতে বসে আছে প্রতারক চক্র। দ্রুততম সময়ের মধ্যে এসব প্রতারকের বিরুদ্ধে কঠোর ব‍্যবস্থা না নিলে আরো অনেক সহজ সরল নিরীহ মানুষ প্রতারণার শিকার হবে।

সুত্রে বর্নিত মামলার এজাহার ভূক্ত আসামী ১। মোঃ ফললুল কাজী কাদের @ শাকিল(৩২) পিতাঃ মৃত জিল্লুর রহমান, মাতাঃ নূরুন্নাহার বেগম, সাং-ওলিয়ারপাড়া, থানাঃ কাহালু, জেলাঃ বগুড়া, ২। মোঃ মাহবুব আলম (৪৪),পিতাঃ দেওয়ান মোহাম্মদ আহাদুল ইসলাম, সাং-বুজরুক কৌড়, থানাঃ বাগমারা, জেলাঃ রাজশাহী ৩। মোছাঃ সুলতানা খাতুন @ শিমলা(২০) পিতাঃ মোঃ কালু শেখ, মাতাঃ মোছাঃ সেলিমা, সাং-নারিকেল বাড়িয়া, রাজশাহী বিশ্ববিদ্যালয় কৃষি অনুষদ সংলগ্ন, থানাঃ চন্দ্রিমা, জেলাঃ রাজশাহী মহানগর,রাজশাহী ব্যক্তিদ্বয় গত জুলাই/২০২০ খ্রিঃ গাছাথানাধীন বড়বাড়ী বড় মসজিদের পার্শ্বে রেজিঃ বিহীন ভূয়া একুশে প্রতিষ্ঠানের নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান খুলিয়া উক্ত এজাহার ভূক্ত আসামীগণসহ অন্যান্য গ্রেফতারকৃত এবং পলাতক আসামীগণসহ বিভিন্ন পদের পরিচয় দিয়া এবং বিভিন্ন মহিলাদের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নিয়ে উক্ত প্রতিষ্ঠানের মাসিক বেতন হিসেবে চাকুরীর কথা বলিয়া বিপুল সংখ্যক মহিলা কর্মী নিয়োগ করে।

পরবর্তীতে উক্ত স্থানে প্রতিষ্ঠান পরিচালনা নিয়ে সমস্যা দেখা দেওয়ায় গত ০৭/০৯/২০২০খ্রিঃ মামলার এজাহারভূক্ত আসামীগণ টঙ্গী পশ্চিম থানাধীন হোসেন মার্কেট ইউনাইটেড শপিং কমপ্লেক্স এর ৫ম তলা ভাড়া নিয়া রেজিঃ বিহীন ভূয়া একুশে নামে প্রতিষ্ঠান খুলিয়া পূনরায় কার্যক্রম চালায় এবং উক্ত এজাহারভূক্ত আসামীগণসহ অন্যান্য গ্রেফতারকৃত এবং পলাতক আসামীরা পন্য কেনা-বেচা এবং অধিক মুনাফার কথা বলিয়া আনুমানিক ০৩ (তিন) হাজার মহিলা কর্মীদের কাছ থেকে সর্বমোট ১,৪৫,০০,০০,০০০/-(একশত পয়তাল্লিশ কোটি) টাকা প্রতারণামূলক ভাবে টাকা আত্মসাৎ করিয়া দেশের বিভিন্ন অঞ্চলে পালিয়ে যায়।

টঙ্গী পশ্চিম থানার মামলা নং-২৬,তাং- ২৭/০৯/২০২০
পরবর্তীতে উপ-পুলিশ কমিশনার অপরাধ (দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ মহোদয়ের সার্বিক তত্বাবধানে এবং অফিসার ইনচার্জ, টঙ্গী পশ্চিম থানার দিক-নির্দেশনা মোাতাবেক গত ২৫/০৫/২০২১ইং তারিখে মামলা তদন্তকারী অফিসার এস আই(নিঃ) সাব্বির হোসেন তার সঙ্গীয় টিমসহ আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রাজশাহী বিভাগের নওঁগা জেলার প্রত্নিতলা থানা এলাকা হতে এজাহার ভূক্ত আসামী ১। মোঃ ফললুল কাজী কাদের @ শাকিল(৩২) ২। মোঃ মাহবুব আলম(৪৪)‘কে গ্রেফতার করেন এবং তাহাদের নিকট হইতে ২,০৫,০০০/-(দুই লক্ষ পাঁচ হাজার) টাকা এবং ০৫(পাঁচ) টি বাটন মোবাইল উদ্ধার করেন। আসামী মোঃ ফললুল কাজী কাদের @ শাকিল(৩২) এর দেওয়া তথ্য অনুসারে রাজশাহী বিশ্ববিদ্যালয় কৃষি অনুষদ সংলগ্ন, থানাঃ চন্দ্রিমা, জেলাঃ রাজশাহী মহানগর, রাজশাহী থেকে তার স্ত্রী মোছাঃ সুলতানা খাতুন @ শিমলা(২০) কে গ্রেফতার করা হয়।

উল্লেখিত,উক্ত আসামীরা পরষ্পর যোগসাজশে দেশের বিভিন্ন অঞ্চলে ভূয়া প্রতিষ্ঠান খুলিয়া প্রতারনামূলকভাবে বিভিন্ন অংকের টাকা আত্মসাৎ করিয়া নিজেরদের আত্মগোপন করিয়া রাখেন। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে মর্মে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: