আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২১ খ্রিস্টাব্দ

গাজীপুর মহানগরের তৃনমূল আওয়ামী নেতাকর্মীদের উজ্জীবিত করার মহা কারিগর মতিউর রহমান মতি

জাহিদ হাসান জিহাদঃ

ধৈর্য্য আর সাহসের উজ্জল প্রতীক, সাচ্চা আওয়ামীলীগ পরিকল্পিত সংগঠক, শেকড় থেকে শিখড়ে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সৎ ও যোগ্য যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি গাজীপুর বাসীর আস্থাভাজন – আধুনিক রুপকার হিসাবে ইতিমধ্যে সর্বজন স্বীকৃত প্রশংসিত ব্যক্তি হিসেবে নিজেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে তুলে ধরতে সক্ষম হয়েছে।

বৃহৎ পরিকল্পিত আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সোপানে গাজীপুর মহানগরকে ক্লীন ইমেজের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তৈরির কাজে যার কোন জুরি নাই। গাজীপুর জেলার আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের অভিভাবক সূখ-দূ:খের কান্ডারী মতিউর রহমান মতি তৃনমূল থেকে রাজনীতি করে আজকে গাজীপুরকে একটি শক্তিশালী আওয়ামীলীগের ঘাটি হিসেবে তৈরি করতে সক্ষম হয়েছে। তিনি প্রয়াত বাংলাদেশ আওয়ামীলীগ এর রাজনীতির অন্যতম আদর্শের স্তম্ভ শহীদ আহসান উল্লাহ মাষ্টার এর ছোট ভাই, তার শরীরে আদর্শের রক্ত কনিকা শিরায় উপশিরায় বহমান।

আমি একজন সাংবাদিক একজন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নাগরীক আমার একজন সফল রাজনৈতিক ব্যক্তিত্ব মতিউর রহমান মতিকে নিয়ে ভাবতে হয়। গাজীপুরের মতিউর রহমান মতির রাজনীতি আমার দৃষ্টিতে তার আর্বিভাব প্রধানমন্ত্রীর উন্নয়নের সোপানে তার অগ্রনী ভূমিকা আগামী প্রজন্মের জন্য উজ্জল দিকপাল। এই মহান বীরপুরুষকে নিয়ে আমার লেখার অগ্রবানী-হুংকার সু-সংবাদের রুপক। তিনি একজন মানুষ একশত ভাগ কাজ তিনি একাই করতে পারবেন বিষয়টিতো এমন নয়। প্রয়োজন সবার আন্তরিকতা আর ভালোবাসা যা মতিউর রহমান মতির মধ্যে অভাব নেই। তিনি অকাতরে ভালোবাসেন সবাইকে। আমার লেখায় যদি জাতির জনকের যোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সোপানে মতিউর রহমান মতি গাজীপুরের রাজনীতির নৌকাকে আরও বেগবান করতে পাল তুলে দেয়। তার সুফল আগামী প্রজন্ম উপভোগ করবে।

একজন রাজনৈতিক ব্যক্তিত্ব একটি মতিউর রহমান মতি-একটি আওয়ামীলীগের গল্প। গাজীপুরবাসীর হৃদয়ের নেতা, র্দূসময়ের কান্ডারি মতিউর রহমান মতি। মতিউর রহমান মতি বলেন মাননীয় প্রধানমন্ত্রী দেশ ব্যাপী রাজনৈতিক ক্লীন ইমেজের ব্যক্তিদের একত্রিত করে একটি সুসংগঠিত রাজনৈতিক প্রেক্ষাপট তৈরি করার কাজ করছে। কারণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কুসুম বাগানে সুবিধাবাদী হাজারো হাইব্রিড নেতাকর্মী সহ অনেক ভূতুম প্যাঁচার আগমন ঘটেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে তার সততা আর সাহসের উজ্জল কিরনে এসব সুবিধাবাদীদের মসনদ ভেঙ্গে চুরমার হয়ে যাবে। আগে সোনার বাংলা। পরে অন্য সব।

সাধু সাবধান। মতিউর রহমান মতির একটিই কথা আমি বাংলাদেশ আওয়ামীলীগের আদর্শ বুকে ধারণ করে বড় হয়েছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সোপানে যতদিন বেঁচে আছি ততদিন কাজ করে যাব নিষ্ঠার সাথে। গাজীপুর আমার স্বপ্ন, আমার পথ চলা, গাজীপুরকে নিয়ে অনেক বেশী আশা করি। রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে গাজীপুরবাসীর সার্বিক মঙ্গল আমার প্রত্যাশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: