আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২১ খ্রিস্টাব্দ

দ্বিতীয় ধাপেও করোনা মোকাবেলায় ১২তম দিনে জনগনকে সচেতন করতে মাঠে আকতার সরকার

স্টাফ রিপোর্টারঃ

বৈশ্বিক মহামারিতে রূপ নেওয়া মরণঘাতি করোনাভাইরাস সংক্রমণে, জীবনের ঝুঁকি নিয়ে টঙ্গী পশ্চিম থানা এলাকা চষে বেড়াচ্ছেন করোনা যুদ্ধের অদম্য এক যোদ্ধা, টঙ্গী পশ্চিম থানা যুবলীগ নেতা মোঃ আকতার সরকার কাজের ধারাবাহিকতায় সকাল থেকে রাত পর্যন্ত টঙ্গী শহরের প্রধান প্রধান বাজার ও শপিংমলগুলোতে নিজ হাতে মাইকিং করে করোনা সংক্রমণে জনগণকে সচেতন করেন।

বাংলাদেশে কোভিড-১৯ ভাইরাস আক্রমণ করার পর থেকেই এলাকায় অবিরাম ছুটে চলেছেন এই যুবলীগ নেতা। করোনার শুরুতেই লকডাউনে প্রবাসীসহ সাধারণ জনগণকে ঘরে রাখা, ত্রাণ কার্যক্রম পরিচালনা করা, কোয়ারেন্টিন ও লকডাউন অমান্যকারীদের ঘরে ফেরানোর কাজ করেন। দেশের এমন পরিস্থিতিতে জনগণের পাশে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নেরও অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছেন তিনি। নিম্নবিত্ত ও মধ্যবিত্ত কিংবা অসহায় মানুষের মাঝে জনসচেতনতা বৃদ্ধিসহ এসব মানুষদের মুখে খাবার তুলে দেওয়ার কাজ করছেন মোঃ আকতার সরকার। ত্রাণ নিয়ে ছুটে চলেছেন মানুষের চাহিদা মেটাতে বিভিন্ন জায়গায়। মোঃ আকতার সরকার বলেন, এটা একটি যুদ্ধ। আত্মপ্রত্যয় আর চ্যালেঞ্জ নিয়ে সকলকে এ যুদ্ধের মোকাবেলা করতে হবে।

সমাজের সকল শ্রেণীর মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে। নিজে বাঁচতে হবে এবং পরিবার পরিজনকে করোনা থেকে বাঁচাতে হবে। এ যুদ্ধে করোনার পরাজয় হবে। বেঁচে থাকবে মানবতা। করোনাভাইরাসের ভয়াল আক্রমণে আধুনিক উন্নত দেশের ন্যায় বাংলাদেশের মানুষও বৈশ্বিক মহামারিতে আক্রান্ত। আমেরিকা, ইউরোপসহ বিশ্বের অনেক দেশের রাষ্ট্রনায়ক যখন হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশের গর্বের প্রধানমন্ত্রী, জাতির জনকের সুযোগ্য কন্যা, জননেত্রী শেখ হাসিনা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সশস্ত্রবাহিনী, আইনশৃঙ্খলাকর্মী, কৃষিবিদ, প্রকৌশলী, রাজনৈতিক নেতাকর্মী, মিডিয়াবন্ধুসহ সকল পেশাজীবী, প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারী, নির্বাচিত জনপ্রতিনিধি এবং সকল শ্রেনি-পেশার জনগণকে ঐক্যবদ্ধ করে করোনাভাইরাস সংক্রমণ থেকে দেশ ও জাতিকে সুরক্ষা দেওয়ার বিরল দৃষ্টান্ত স্থাপন করে চলছেন।

এজন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সম্মুখ সারিতে থেকে যে সকল বীর করোনা-যোদ্ধা হিসেবে জনগণের স্বাস্থ্য সেবা, সুরক্ষা, খাদ্য উৎপাদন ও সরবরাহসহ সকল সেবা কাজে নিজেকে উৎসর্গ করেছেন তাদের জানাই সশ্রদ্ধ সালাম। জাতি এই বীরদের শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: