আজ ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

সাবেক প্রতিমন্ত্রী রহমত আলীর ১ম মৃত্যুবার্ষিকী আজ

মোঃ মোজাম্মেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

সাবেক প্রতিমন্ত্রী, জনপ্রিয় আওয়ামী লীগ নেতা ও সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট মোঃ রহমত আলীর ১ম মৃত্যুবার্ষিকী আজ (১৬ ফেব্রুয়ারি)। এ উপলক্ষে রাজধানী এবং তার জন্মস্থান গাজীপুরের শ্রীপুরে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এই উপলক্ষে আজ সকালে মরহুমের কবর প্রাঙ্গণে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানালেন গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ ও ২নং গাজীপুর ইউনিয়ন পরিষদ’র চেয়ারম্যান প্রার্থী মোঃ আমিনুল ইসলাম ও বিভিন্ন আওয়ামী সংগঠনের নেতা-কর্মীরা।

এ বিষয়ে গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দূর্জয় জানান, ঢাকা ও গাজীপুরে আওয়ামী লীগ এবং কৃষক লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। গাজীপুরের শ্রীপুরে ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে দোয়া, মিলাদ মাহফিল করবেন নেতাকর্মীরা।

গত বছর ১৬ ফেব্রুয়ারি সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মোঃ রহমত আলী ৭৫ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে মারা যান।

আইনজীবী মোঃ রহমত আলী ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে গাজীপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০০৮ ও ২০১৪ সালে গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৯ সাল থেকে ২০০১ সাল পর্যন্ত স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন রহমত আলী। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বও পালন করেন তিনি।

রহমত আলীর জন্ম ১৯৪৫ সালের ১৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায়। তিনি আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য এবং কৃষক লীগের সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: