আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

শ্রীপুরে মৃত গরু বিক্রির অভিযোগে ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড

মোঃ মোজাম্মেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুর উপজেলার নিজমাওনা গ্রামের বিএনপির বাজার এলাকায় মৃত গরু বিক্রির অপরাধে শরাফত আলীর ছেলে, বেলাল উদ্দিন (৪০) নামের এক গরু ব্যবসায়ী কে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার (৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে এ আদালত পরিচালনা করেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার( ইউএনও) তাসলিমা মোস্তারী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই গ্রামের মৃত আব্দুল আলীর ছেলে উজ্জ্বল মিয়ার গোয়াল ঘরে ১ লাখ ৬০ হাজার টাকা দামের একটি অস্ট্রেলিয়ান গাভী অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসা দেওয়া হলেও সুস্থ না হওয়ায় গাভীটি। উজ্জ্বল মিয়ার শাশুড়ী রহিমা বেগমের মাধ্যমে স্থানীয় গরু ব্যবসায়ী বেলাল উদ্দিন ১১,৫০০ টাকায় অসুস্থ গাভীটি ক্রয় করে। এ কথা এলাকায় জানাজানি হলে অভিযুক্ত বেলাল উদ্দিন স্বীকার করে।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাসলিমা মোস্তরী জানান,নিজমাওনা গ্রামে অসুস্থ হয়ে মরে যাওয়া একটি গরু জবাই করে তা লোকজনের মাঝে বিক্রি হচ্ছে-এমন খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে খবরের সত্যতা পাওয়া গেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই গরু ব্যবসায়ীকে মৃত পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ সালের ২৪ এর ২৩ ধারা অনুযায়ী ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: