আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

শ্রীপুরে করোনায় মেয়র প্রার্থীর মৃত্যুতে পৌর মেয়র নির্বাচন স্থগিত

মোজাম্মেল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে করোনায় আক্রান্ত হয়ে এক প্রার্থী মৃত্যুবরণ করায় পৌরসভার মেয়র পদে নির্বাচন বাতিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

বুধবার (৯ডিসেম্বর) বিকেলে গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও শ্রীপুর পৌরসভার নির্বাচনের রিটানিং কর্মকর্তা কাজী মো: ইস্তাফিজুল হক আকন্দ স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তি জারি করে মেয়র পদে নির্বাচন স্থগিতের ঘোষণা করেন।

গণবিজ্ঞপ্তি জানানো হয়, গত ২২নভেম্বর নির্বাচন কমিশন সচিবালয়, ঢাকা ও জেলা নির্বাচন কার্যালয়, গাজীপুরের মাধ্যমে শ্রীপুর পৌরসভার সাধারণ নির্বাচনের সময়সূচী ঘোষণা করা হয় এবং ৩ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই করা হয়। আগামী ২৮ডিসেম্বর ২০২০ইং তারিখে অনুষ্ঠিতব্য শ্রীপুর পৌরসভা সাধারণ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কর্তৃক মনোনীত বৈধ প্রার্থী মো: শহীদুল্লাহ শহীদ মৃত্যুবরণ করায় স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ২০ অনুসারে মেয়র পদের নির্বাচনী কার্যক্রম বাতিল করা হয় ।

রিটানিং কর্মকর্তা কাজী মো: ইস্তাফিজুল হক আকন্দ জানান, মেয়র পদপার্থী (বিএনপি মনোনীত) মো. শহীদুল্লাহ শহীদ মারা যাওয়ার ফলে নির্বাচন বিধি অনুযায়ী মেয়রপদে নির্বাচন স্থগিত থাকবে। বাকিপদে নির্ধারিত তারিখ ও সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। পরে স্থগিত হওয়া মেয়র পদে তারিখ ঘোষণা করে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আগামী ২৮ডিসেম্বর শ্রীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। নির্বাচনে বিএনপির মনোনীত মো. শহীদুল্লাহ শহিদ ছাড়াও মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত আনিছুর রহমান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত মুহা: ফরহাদ আহমেদ রফিক মমতাজী’র মনোনয়নপত্র দাখিল করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: