আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে খাল ভরাট করে স্থাপনা র্নিমানের অভিযোগ

ইমাম বিমান :

ঝালকাঠি জেলার সদর উপজেলাধীন পোনাবালিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামে শামসু মিয়ার খাল নামে পরিচিত একটি প্রায় ৬০ বছরের পুরাতন খাল ভরাট করে স্থাপনা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয় স্থানীয়রা অভিযোগ করে জানান, স্থানীয় ছাদেক ফরাজির ছেলে মজিবর ফরাজি (৫৩) ও মজিবরের পুত্ররা এলাকার অতি পরিচিত শামসু মিয়ার খাল নামে জনবান্ধব খালের প্রায় ২০০ফুট খাল অবৈধ্য ভাবে ভরাট করে। স্থানীয় লোকজন বাধা দিলে অভিযুক্ত ব্যাক্তি অত্যান্ত প্রভাবশালী হওয়ায় সে বাধা অগ্রাহ্য করে উক্ত খাল টি জোড় পূর্বক ভরাট করেন।

এব্যাপারে পোনাবালিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ মেহেদী হাসান মাঝী সাংবাদিকদের জানান, আমার জন্মের পুর্ব থেকে এই খালটি এখান থেকেই প্রবাহিত হয়ে আসছে, আমাদের এলাকার প্রায় ১২০একর কৃষি জমির ফসল আবাদের প্রয়োজনীয় পানির যোগান দেয় এবং শীত মৌসুমে ১০০/১৫০ পরিবারের পানির অভাব পুরন করে, বর্ষা মৌসুমে জলাবদ্বতা নিরসন করে, এখন এই খালটি ভরাট করার ফলে এলাকাবাসী চড়ম দুর্ভোগের শিকার হবে।

খালের পুনুরুদ্বার করার লক্ষ্যে এলাকাবাসী গন স্বাক্ষর প্রদান করে জেলা প্রসাশক এর নিকট স্মারক লিপি প্রদান করবে, তাতে কোন কাজ না হলে এলাকাবাসী মানব বন্দ্বন সহ অনান্য আন্দোলনের ডাক দিবে বলে জানান এলাকার জনগন।

এবিষয় মজিবুর ফরাজির সাথে তার ব্যাবহারকৃত মুঠোফোন নম্বরে যোগাযোগ করলে তিনি জানান যে, এটা কোন খাল নয় এটা অনেক পুরানো একটি ব্যাড় যা আমি ক্রয় করেছি, এখন আমি সেখানে ঘড় নির্মান করতে গেলে আমার শত্রু পক্ষ আমার বিরুদ্বে এই ষড়যন্ত্র মূলক কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: