আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

যানজটের প্রধান কারন শুধু ফুটপাত দখল নয় প্রধান কারন সড়ক নির্মান কর্মকান্ড?

প্রতিবেদক মিনহাজুর রহমান:

যানজট কথাটি শুনলেই মনের মধ্য একটা অস্থিরতা ভাব সৃষ্টি হয়। আমাদের ঢাকা এবং আশপাশের জেলা গুলোতে যানজট খুবই স্বাভাবিক একটি বিষয়। বর্তমানে ঢাকার কিছু এলাকায় এমন পরিবেশ তৈরি হয়েছে যানজটের কারনে এক কি.মি. রাস্তা পাড়ি দিতে আধ-ঘন্টা সময় লাগে। ঢাকা উত্তর সিটির কিছু জায়গায় এরকম পরিবেশের সৃষ্টি হয়েছে।

রাস্তার মাঝ বরাবর চলছে মেট্রোরেল, ফ্লাইওভার এর কাজ। খুব ধীর গতিতেই চলছে এইসব কর্মকাণ্ড। তাদের ধীর কাজের কারনে যানজট লেগেই রয়েছে। ভালো কিছু পেতে হলে কিছু ত্যাগও করতে হয়।কিন্তু যেভাবে তারা এগোচ্ছে ভালো কিছু পাওয়া অনেক দূরের কথা। আমাদের ঢাকা উত্তর সিটির মেয়র মহোদয় যানজটের কিছু কারন চিন্থিত করেছেন এবং সেসব সমস্যা দূরী=করণে অভিযানও শুরু করেছেন। কিন্তু প্রধান কারনগুলো দূরীকরণে পদক্ষেপ না নিয়ে শুধু বিলবোর্ড আর নির্মান সামগ্রী নিলামে উঠালে কি সমস্যার সমাধান হবে?

সময় চলে গেলে সময় আর ফিরে পাওয়া সম্ভব না তাই প্রত্যেকটি মানুষের সময়ের মূল্য রয়েছে।দেশকে এগিয়ে নিতে হলে সবার সময়ের যথাযথ ব্যাবহার নিশ্চিত করতে হবে।তবেই আমরা ভালো কিছু আশা করতে পারি। যানজট দেশের মানুষের সময়টাকে খাদ্য খাদকের মত ভক্ষণ ছাড়া আর কিছুই করছে না।

যারা দেশ পরিচালনা করছেন তাদের কাছে আমাদের সাধারন মানুষের আবেদন আমাদের সময়টাকে সঠিক ব্যাবহারে কার্যকর পদক্ষেপ গ্রহন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: