আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

উত্তরায় চাল-ডাল অফিসে তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকের উপর হামলা

নাদিম আফরোজ.চীফ ক্রাইম রিপোটার ঃ

রাজধানীর উত্তরায় ১২ নাম্বারে সেক্টরের ৬ নাম্বার রোডের ১৪ নাম্বার হাউজে অবস্থিত চাল-ডাল ডট কম অফিসে তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়, চাল-ডাল ডটকমের কর্মচারী ও কর্মকর্তাবৃন্দ।

সাংবাদিকরা প্রথমে ঢুকে তাদের কর্মকর্তাদের সাথে কথা বলতে চায়, পরে উক্ত অফিসে থাকা ফ্লোর ইনচার্জ সাংবাদিকদের বসতে বলে। তারা সাংবাদিকতের তাদের একাউন্টস অফিসে নিয়ে বসায়। পরে আরো উর্ধ্বতন লোকজন আসবে বলে সময় অতিবাহিত করতে থাকে যেনো কোন তথ্য সংগ্রহ করতে না পারে।

এদিকে একই রোডে ৪ নাম্বার বাড়িতে এশিয়ান টিভির কার্যালয়ে বাংলাফোকাস টিভির সাংবাদিক সোহেল এসে সানজিদাকে জরুরী কথা আছে বলে ফোন দেয়। সানজিদা তখন চাল-ডালের লোকজনদের অফিসে আসার জন্য বলে বের হতে চেষ্টা করে, অতপর অনেক সময় অতিবাহিত হচ্ছে দেখে এশিয়ান টিভির সাংবাদিক সানজিদা রুমা, এশিয়ান টিভির প্রতিনিধি মিরাজ, সরেজমিন পত্রিকার ক্রাইম রিপোর্টার মাহমুদা আক্তার পুষন ও এশিয়ান টিভির ক্যামেরা ম্যান মহন সহ সবাই রুম থেকে বেড়িয়ে আসতে চাইলে, চাল-ডালের অফিসের লোকজন দরজা আটকিয়ে দাড়িয়ে বাহিরে বেরুতে বাধা দেয়।

যার ভিডিও ফুটেজ সাংবাদিক মিরাজ তার মোবাইলে ধারন করে রাখেন। মোবাইলে ভিডিও নেয়ার সময় সাংবাদিক মিরাজ সানজিদা সহ সকল সাংবাদিকদের রুম থেকে বের হতে বলেন, তখন উক্ত অফিসের লোকজন সকল সাংবাদিকদের ধাক্কা দিয়ে সড়ানোর চেষ্টা করে। রুমে থাকা সকল সাংবাদিক রুম থেকে বের হওয়ার পর মেইন গেইটে এসে তালা ঝুলিয়ে দেয় চাল-ডাল অফিসের লোকজন।
সাংবাদিক সানজিদা রুমা তার অফিসে বিষয়টি অবহিত করার পর উত্তরা পশ্চিম থানার এস আই কবির এসে সাংবাদিকদের তালা দেওয়া অবস্থায় পায় এবং তাদের উদ্বার করেন।

যেহেতু এশিয়ান টিভির অফিস মাত্র কয়েকটি বিল্ডিং পরে তাই আশেপাশের লোকজন সবাই পরিচিত। ঘটনা দেখে এলাকায় বসবাসরত প্রায় অর্ধশত লোকজন এসে গেটের বাহিরে অবস্থান নেয় এবং সাংবাদিকের উপর অমানবিক আচরণের প্রতিবাদ জানায়।

পুলিশ ঘটনা স্থলে এসে সাংবাদিকদের উদ্ধারের পর এদের মধ্যে কয়েকজন সাংবাদিক থানায় গিয়ে অভিযোগ দায়ের করে। এক পর্যায়ে উক্ত কম্পানির ডাইরেক্টর এসে সকলের কাছে ক্ষমা চায় এবং এশিয়ান টিভির অফিসে গিয়ে ২০,০০০/=(বিশ হাজার) টাকা দিয়ে বিষয়টি মিটানোর চেষ্টা করে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সাংবাদিকদের লাঞ্জিত করার প্রতিবাদে কাল ১২ নাম্বার সেক্টরের ৬ এর সি রোডে মানব-বন্ধন করার প্রস্তুতি নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: