আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

গাজীপুরের পূবাইলে দেশীয় অস্ত্রসহ ৭ ডাকাত গ্রেফতার

মোঃ নজরুল ইসলাম,গাজীপুর:

গাজীপুরের পূবাইল থানা এলাকায় একটি ডাকাতির ঘটনার এক মাস পর ৮ ভরি স্বর্ণ ও ডাকাতিতে ব্যবহার করা একটি পিক-আপ ভ্যান, দেশীয় অস্ত্র-সস্ত্রসহ ৭ জনকে গ্রেফতার করেছে পূবাইল থানা পুলিশ।

ডাকাত দলের সদস্যদের নরসিংদীসহ বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে শুক্রবার সকাল ১১ টায় পূবাইল থানার ওসি নাজমুল হক ভূঁইয়াও তদন্ত ওসি মোঃ শাহ-আলম প্রেস ব্রিফিং সাংবাদিকদের এসব তথ্য জানান। গ্রেফতার কৃতরা হলো, শেখ ফরিদ নরসিংদী জেলার রায়পুরা থানার বেলানগর গ্রামের মৃতঃ সিদ্দিক মিয়ার ছেলে, সাইফুল ইসলাম। নরসিংদী জেলার পলাশ থানার জয়নগর গ্রামের মৃতঃ খলিলুর রহমান এর ছেলে নূরুল আমিন ওরফে নুরা। নরসিংদী জেলার রায়পুরা থানার চৌসবুদ্দি গ্রামের হারন মিয়ার ছেলে আতাউর রহমান আপেল। নরসিংদী জেলার সদর থানার চিনিসপুর গ্রামের মৃতঃ সফিকুল ইসলাম এর ছেলে ইয়াহিয়া ওরফে ইয়াকুব। নরসিংদী জেলার রায়পুরা থানার বটতলি গ্রামের মৃত রজব আলীর ছেলে, রনি।

নরসিংদী জেলার পলাশ থানার দক্ষিন পারুলিয়া গ্রামের রহুল আমিন এর ছেলে। ও স্বর্ণের দোকানি দুলাল বর্মণ নরসিংদী জেলার রায়পুরা থানার সাউদপাড়া গ্রামের মৃত দিক বিজয় বর্মন এর ছেলে। ওসি নাজমুল হক ভূঁইয়া জানান, ১৭ জুলাই পূবাইল থানার কুদাব এলাকায় ভোর রাতে হোসেন উদ্দিন পালোয়ানের বাড়িতে এক দুর্র্ধষ ডাকাতির ঘটনায় নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল সহ মূল্যবান মালামাল অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় ডাকাত দল।

পরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে নরসিংদী ও গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার ৭ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী নরসিংদী জেলার রাইপুরা এলাকার মা জুয়েলাসর থেকে ৮ ভরি স্বর্ণ ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। আটককৃতরা ইতিপূর্বে গাজীপুর সহ বিভিন্ন জায়গায় ডাকাতি করিয়াছে বলিয়া জানায় এবং তারা আন্তজেলা ডাকাত দলের সদস্য। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থাকায় একাধিক চুরি , ডাকাতি , খুন , দসূত্যা সহ হত্যা মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ১৭ জুলাই শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে পূবাইলের কুদাব এলাকার হোসেন উদ্দিন পালোয়ানের বাড়িতে অস্ত্রের মুখে জিম্মি করে ১০ ভরি স্বর্ণ ও নগদ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় বাধা দিলে ডাকাতদের ছুরিকাঘাতে আহত হয় হোসেন উদ্দিন পালোয়ানের দুই ছেলে ইফতেখার পালোয়ান (৪০) ও রাকিব পালোয়ান (৩৫)। পরের দিন হোসেন উদ্দিন পালোয়ান (৭৫) বাদী হয়ে অজ্ঞাত ১০-১৫ জনকে আসামী পূবাইল থানায় ডাকাতি মামলা করেন গাজীপুরের পূবাইল থানা এলাকায় একটি ডাকাতির ঘটনার এক মাস পর ৮ ভরি স্বর্ণ ও ডাকাতিতে ব্যবহার করা একটি পিক-আপ ভ্যান, দেশীয় অস্ত্র-সস্ত্রসহ ৭ জনকে গ্রেফতার করেছে পূবাইল থানা পুলিশ।

ডাকাত দলের সদস্যদের নরসিংদীসহ বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে শুক্রবার সকাল ১১ টায় পূবাইল থানার ওসি নাজমুল হক ভূঁইয়া প্রেস ব্রিফিং সাংবাদিকদের এসব তথ্য জানান। গ্রেফতার কৃতরা হলো, শেখ ফরিদ নরসিংদী জেলার রায়পুরা থানার বেলানগর গ্রামের মৃতঃ সিদ্দিক মিয়ার ছেলে, সাইফুল ইসলাম। নরসিংদী জেলার পলাশ থানার জয়নগর গ্রামের মৃতঃ খলিলুর রহমান এর ছেলে নূরুল আমিন ওরফে নুরা।

নরসিংদী জেলার রায়পুরা থানার চৌসবুদ্দি গ্রামের হারুন মিয়ার ছেলে আতাউর রহমান আপেল। নরসিংদী জেলার সদর থানার চিনিসপুর গ্রামের মৃতঃ সফিকুল ইসলাম এর ছেলে ইয়াহিয়া ওরফে ইয়াকুব। নরসিংদী জেলার রায়পুরা থানার বটতলি গ্রামের মৃত রজব আলীর ছেলে, রনি। নরসিংদী জেলার পলাশ থানার দক্ষিন পারুলিয়া গ্রামের রহুল আমিন এর ছেলে। ও স্বর্ণের দোকানি দুলাল বর্মণ নরসিংদী জেলার রায়পুরা থানার সাউদপাড়া গ্রামের মৃত দিক বিজয় বর্মন এর ছেলে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: