আজ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বন্যা দুর্গতদের পাশে দাঁড়ালেন রাসেল সরকার

মোঃ আরিফ মৃধা ;

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গাজীপুরের বিভিন্ন ওয়ার্ডে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ালেন গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক যুব সমাজের অহংকার, হাজার যুবকের নয়নমণি কামরুল আহসান সরকার রাসেল।

একদিকে সারা বিশ্বে মহামারী করোনা ভাইরাসে মানুষের জীবন যখন বিপর্যস্ত ঠিক সেই মুহূর্তে সারাদেশের ন্যায় গাজীপুরেও ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। আর এই ভয়াবহ বন্যায় মানুষ জন পড়েছেন মহাসংকটে। বাড়ি ঘরে, বসত ভিটায় পানি উঠে যাওয়ায় তাদের দুঃখ-দুর্দশার সিমাহীন। হাজার হাজার একর ফসলি জমি বন্যার পানিতে ভেসে গেছে। সবজি, তরিতরকারির বাগান সমূহ বন্যায় তলিয়ে যাওয়ায় মানুষ আসলে এক ধরনের বেকায়দায় পড়েছে। সরকারের পক্ষ থেকে প্রতিনিয়ত সাহায্য-সহযোগিতা করার চেষ্টা চলছে। কিন্তু তারপরও চাহিদার তুলনায় সে সাহায্য খুবই অপ্রতুল।

এদিকে বঙ্গবন্ধুকন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও মাইনুল হাসান খান নিখিলের পরামর্শে গাজীপুর মহানগর যুবলীগের পক্ষ থেকে যুব নেতা কামরুল আহসান সরকার রাসেল প্রতিনিয়ত নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী দুস্থ অসহায় মানুষের মাঝে বিতরণ করে আসছেন। ইতিমধ্যে করোনা কালে গরীব, অসহায়, দুস্থদের মাঝে তিনি ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন। যখনই গাজীপুর মহানগর এলাকায় বন্যা দেখা দিয়েছে, তখনই তিনি ত্রাণ সামগ্রী নিয়ে ছুটে গিয়েছেন বন্যাকবলিত মানুষের পাশে। মহানগরের ১১ ও ২১ নং ওয়ার্ডে মঙ্গলবার কামরুল আহসান সরকার রাসেল মহানগর যুবলীগের নেতাকর্মীদের নিয়ে বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

রাসেল সরকার বলেন, মহানগরের ভিতরে বন্যা কবলিত প্রতিটি ওয়ার্ডে আমরা আমাদের সাধ্যমত ত্রাণ সামগ্রী পৌঁছে দিবো ইনশাআল্লাহ।বন্যা কবলিত অথবা করুণায় যে সকল মানুষ কর্মহীন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী তাদের মাঝে একটি মানুষও যেন না খেয়ে থাকে সে বিষয়ে মহানগর যুবলীগ অবশ্যই সচেতন রয়েছি। তিনি বলেন, আমরা যুবলীগ মানুষের জন্য রাজনীতি করি। সুতরাং মানুষের দুঃখ দূর্দশায় তাদের পাশে থেকে মৃত্যু পর্যন্ত কাজ করে যেতে চাই। রাসেল সরকার বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ইতিমধ্যেই আমরা মহানগর যুবলীগের পক্ষ থেকে অসহায় দরিদ্র মানুষের পাশে থেকে সাহায্য করে যাচ্ছি।

ইনশাআল্লাহ আমাদের এই সাহায্য, সহযোগিতার প্রক্রিয়া আগামী দিনেও অব্যাহত থাকবে। এর জন্য তিনি মহানগরের সকল থানা ও ওয়ার্ডের যুবলীগের নেতা কর্মীদের প্রতি আহ্বান জানান যাতে করে তারা তাদের সাধ্যমতো অসহায় মানুষের পাশে এসে দাঁড়ায়। বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে মহানগরের বিভিন্ন থানা ও ওয়ার্ডের যুবলীগের নেতাকর্মীরা এসময় কামরুল আহসান সরকার রাসেলের সাথে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: