আজ ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

গরুর বাজারের টাকা ও সাংবাদিকদের টাকা আত্মসাধ-কে এই দৌড় মোস্তফা?

মোঃ নজরুল ইসলাম ,গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুর মহানগরের গাছা থানা বোর্ডবাজার মির্জাপুর সিএনজি পাম্পে ঈদ উপলক্ষে এক বিশাল গরু-ছাগলের হাট বসানো হয়েছিল।

হাটটির ইজারাদার ছিলেন গাছা থানা আওয়ামীলীগের নেতা কর্মীরা। সেই হাটে কমিটির পক্ষথেকে সাংবাদিকদের জন্য বরাদ্ধ হয়ে ছিল ৭০ হাজার টাকা। টাকার দায়িত্ব ছিল মোঃ মোস্তফা কামাল ওরফে দৌড় মোস্তফার কাছে  (বোর্ডবাজার ই.আর.ই লাইব্রেরীর মালিক)।

সে সাংবাদিকদের টাকা না দিয়ে (গরু-ছাগল) বাজার কমিটির কাছে বলেন,সাংবাদিকদের আমি ৭০ হাজার টাকা দিয়ে দিয়েছি। সে টাকার বাউছার করে কমিটির কাছে জমা দেয়। কমিটি রাত্রে মিটিংয়ে বসে জানতে পারে ভোয়া বাউছার মাধ্যমে বিল করে ৭০ হাজার টাকা সে আত্মসাধ করেছে। সাথে সাথে তারা আরো জানতে পারে ক্যাশ থেকে প্রায় ২৭ লক্ষ টাকা আত্মসাধ করেছে, তার কাছে টাকার কথা জিজ্ঞাসা করলে সে কোন সদ উত্তর দিতে পারে নাই।

পরে মিটিং থেকে বের হয়ে পালিয়ে যাওয়ার সময় কমিটির লোকেরা কিল ঘুষি দিতে লাগলে ছুটে দৌড়দেয়। কমিটির লোক পিছে পিছে চোর চোর বলে ধাওয়া দিলে দৌড়ে কিছু দূর যাওয়ার পর, সে মটর সাইকেল চড়ে পালিয়ে যায়। মোঃ মোস্তফা কামাল ওরফে দৌড় মোস্তফা সে সাংবাদিকদের কোন টাকা দেয় নাই। এ ব্যাপারে সাংবাদিকরা তার বক্তব্যকে নিন্দা ও প্রতিবাদ জানায় এবং তার সাথে জড়িতদের বিচার চায়।

মোঃ মোস্তফা কামাল ওরফে দৌড় মোস্তফা আওয়ামীলীগের নেতা কর্মীদের নাম ভাঙ্গীয়ে চাঁদাবাজি, মারপিট, জায়গা-জমি, মার্কেট দখলসহ প্রাথমিক বিদ্যালয় ও কেজি স্কুল এবং মাদ্রাসার পাঠ্যপুস্তক, গাইড বইসহ বিভিন্ন বইয়ের কম্পানির মূল্য তালিকার পৃষ্ঠা ছিড়ে ফেলে নতুন দ্বিগুন মূল্য তালিকার পৃষ্ঠা লাগিয়ে নকল বইসহ অন্যান্য জিনিস বিক্রয় করে থাকে।

বাংলাদেশ পাঠ্যপুস্তক সমিতির গাজীপুর মহানগর শাখা তার দোকানে অভিযান চালিয়ে নকল ও অবৈধ বই বিক্রির দায়ে ৪০ হাজার টাকা জরিমানা করে। জরিমানার টাকা কিস্তিতে দেওয়ার কথা থাকলেও সেটাকা আজও পরিষোধ করেনি বলে জানায়, গাজীপুর পাঠ্যপুস্তক মালিক সমিতি।

সে ক্ষমতাসিন দলের নেতা বলে ক্ষমতার দাপট দেখিয়ে এলাকায় বিভিন্ন অপকর্ম করে বেড়ায়,তার বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। এ ব্যাপারে এলাকা বাসী ও তার দলের লোক প্রশাসনের কাছে বিচার চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: