আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ধুনটে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের অভিযানে ৯৩ বস্তা সরকারি চাল উদ্ধার,আটক-২

মোঃ নাজমুল হাসান নাজির ধুনট, বগুড়াঃ-

বগুড়ার ধুনটে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের দীর্ঘ ৯ ঘন্টার অভিযানে উপজেলার গোসাইবাড়ি ইউনিয়ন থেকে কালোবাজারে পাচারের চেষ্টাকালে ৩ হাজার ২৬৫ কেজি ওজনের ৯৩ বস্তা ভিজিএফের চালসহ আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলো সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজনু মন্ডল (৪৫) ও ধুনট উপজেলার গোসাইবাড়ি ইউনিয়ন যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক, উপজেলা চাউল কল মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক আল আমিন (৩৮)। বুধবার গোপন সংবাদের ভিত্তিতে সাংবাদিকদের সহযোগিতায় বিকেল ৪টা থেকে রাত ১২টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার সঞ্জয় কুমার মহন্ত ও ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা

ওসি কৃপা সিন্ধু বালার দক্ষ অভিযানে ধুনট উপজেলার যমুনা নদীর শহরাবাড়ি ঘাট এলাকায় ইঞ্জিনচালিত নৌকাসহ তিন ভটভটি সহ ৯৩ বস্তা চালসহ দুইজনকে আটক করা হয়। ধুনটের সাংবাদিকরা গোপনে চাল পাচারের খবর উপজেলা নির্বাহীর অফিসার সঞ্জয় কুমার মহন্ত মহোদয়কে অবগত করলে সাথে সাথে তিনি থানা পুলিশকে সাথে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। তারপর পাচারকারী দুইজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথম পর্যায়ে তারা অস্বীকার করে। তখন উপজেলা নির্বাহী অফিসারের দক্ষ অভিযানে ৯৩ বস্তা চাল উদ্ধার করা হয়।

জানা গেছে, বুধবার সন্ধ্যায় ট্রলারে করে ৯৩ বস্তা চাল সারিয়াকান্দি থেকে যমুনা নদী দিয়ে নিয়ে যাওয়া হয় ধুনট উপজেলার শহরাবাড়ি ঘাটে। সেখানে থেকে চাল নামানোর সময় পুলিশ ট্রলারসহ চাল আটক করে। এসময় চালের মালিক যুবলীগ নেতা আল আমিনকে আটক করে। পরে আল আমিনের তথ্য অনুযায়ী পুলিশ সারিয়াকান্দি থেকে আওয়ামী লীগ নেতা মজনু খানকে আটক করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে গত ২১ জুলাই সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়নে দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়। সেই চাল কমমূল্যে কিনে নেন যুবলীগ নেতা আল আমিন।

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, এ ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।এবং তাদের দুজনকে বগুড়া কারাগারে পাঠানো হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: