আজ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

আশুলিয়া স্কুল মাঠে কাঁচা বাজার বন্ধের নির্দেশ, ছাত্রলীগ নেতা সম্রাটের শাস্তি দাবি

শহিদুল্লাহ সরকার,বিশেষ প্রতিনিধি ঃ

সাভারের আশুলিয়া স্কুল মাঠে অবৈধভাবে বসানো কাঁচা বাজার বন্ধের নির্দেশ দিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব। শুক্রবার বিকেলে সরেজমিনে স্কুল মাঠ পরিদর্শন করে এ নির্দেশ প্রদান করেন তিনি।

জানা যায়, আশুলিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে জোর পূর্বক আশুলিয়া বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকান বসাতে বাধ্য করায় সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শিক্ষা কমিটির সভাপতি মঞ্জুরুল আলম রাজিব শুক্রবার বিকেলে সরেজমিনে স্কুল এবং মাঠ পরিদর্শনে যান। এসময় বাজার হওয়ার কারণে মাছ মাংস এবং কাঁচা বাজারের বর্জ্যের কারণে মাঠের ব্যাপক ক্ষতি হওয়ায় বিস্ময় প্রকাশ করে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন মঞ্জুরুল আলম রাজীব।

এছাড়া অতি দ্রুত স্কুল ভবনের বারান্দায় বসানো দোকানপাট ও মাঠ থেকে অবৈধ কাঁচা বাজার উচ্ছেদের ব্যবস্থা করবেন বলে সকলকে আশ্বস্ত করেন এবং তাৎক্ষনিক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের কাছে বাস্তব চিত্র তুলে ধরেন।

এঘটনায় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আগামী চব্বিশ ঘন্টার মধ্যে স্কুল ভবন ও মাঠ থেকে অবৈধ কাঁচা বাজার উচ্চেদ করাসহ দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আশুলিয়া সহকারী কমিশনার (ভূমিকে) নির্দেশ প্রদান করেন।

ভুক্তভোগী ক্ষুদ্র ব্যবসায়ীরা অভিযোগ করেন, আশুলিয়ার টঙ্গাবাড়ী এলাকার বাসিন্দা বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সাইদুর রহমান সম্রাট জোর পূর্বক আশুলিয়া বাজারের ব্যবসায়ীদেরেক স্কুল মাঠে আসতে বাধ্য করেন। এখানে দোকান বসানোর পর থেকে বিভিন্ন সময়ে আমাদের কাছ থেকে জোরপূর্বক মোটা অঙ্কের টাকা নেয়াসহ প্রতিদিন অবৈধ ও অন্যায় ভাবে দোকান প্রতি চাঁদা আদায় করেছন। এঘটনায় তারা সাইদুর রহমান সম্রাটের কঠোর শাস্তি দাবি করেন।

স্কুল মাঠ পরিদর্শনের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যানের সাথে উপস্থিত ছিলেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর,সাভার উপজেলা স্বেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, ইউপি সদস্য হোসেন আলী মাষ্টার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: