আজ ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

টাঙ্গাইল নাগরপুরে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন-২০২০

স্টাফ রিপোর্টারঃ

“সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের নাগরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে গাছের চারা রোপনের মাধ্যমে এ বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা নিবার্হী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলাম।

বৃক্ষরোপন-২০২০ এ ফলজ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দযর্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপন করা হবে।নাগরপুর উপজেলার সকল ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়ন করা হবে যা মাসব্যাপী চলমান থাকবে। এ বছর উপজেলার প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার বৃক্ষরোপন করা হবে ।

এ সময় সহকারী কমিশনার (ভুমি) তারন মসরুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা, ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মনি, মো.শওকত হোসেন, ছিদ্দিকুর রহমান সিদ্দিক, উপজেলা বন বিভাগ (ভারঃ) কর্মকর্তা মো.লুৎফর রহমান, নাগরপুর থানার ওসি (তদন্ত) গোলাম মোস্তফা মন্ডলসহ সকল ইউপি চেয়ারম্যান এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও গন্যম্যান ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে বিশেষ অর্থবহ করে তুলতে সকলকে স্বতঃপ্রণোদিত হয়ে উদ্যোগ নিতে উৎসাহিত করাই এই বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্দেশ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: