আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

উদ্দয়ন সমাজ কল্যান সমিতি’র কার্বন হ্রাস প্রকল্প(CER)যশোর জেলা আঞ্চলিক শাখার শুভ উদ্বোধন

শাহ আক্তার অর জালাল ঃ

দেশে বায়ুমন্ডলের ক্ষতিকার গ্যাস কমিয়ে এনে অক্সিজেনের পরিমাণ বৃদ্ধি (certified emission reductio) প্রকল্প চালু করেছে উদ্দয়ন সমাজ কল্যান সমিতি। গত বুধবার (১৫ জুলাই) প্রকল্পের আওতায় যশোর জেলা আঞ্চলিক কার্য্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা এটিএম মাসুদ হোসেন।

উক্ত অনুষ্ঠানে যশোর জেলা নব্য দায়ীত্ব প্রাপ্ত এরিয়া ও শাখা ব্যবস্থাপক সহ গ্রাম পর্যায়ের মাঠ কর্মীদের প্রশিক্ষণ প্রদান করা হয়। জেলা পর্যায় থেকে শুরু করে ইউনিয়ন সহ সকল গ্রাম এই প্রকল্পের আওতায় গাছের নির্দিষ্ট তথ্য হাল নাগাদ এবং দীর্ঘও স্বল্প মেয়াদি চুক্তির আওতায় আনার লক্ষে নানা ধরনের কর্মসূচির কথা উল্লেখ করা হয়।

যশোর এরিয়া ব্যবস্থাপক মোঃ খায়ারুজ্জামান অয়ন এবং হিসাব রক্ষক সালমা খাতুন প্রিয়াঙ্কার উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান আলোচক ইউএসকেএস প্রধান নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান খান।

ইউএসকেএস জেলা ব্যবস্থাপক রুহুল কুদ্দুসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা বন কর্মকর্তা হাবিবুজ্জামান, প্রকল্প পরিচালক আবু ইউসুফ আলী, প্রশাসনিক কর্মকর্তা আসাদুজ্জামান, চীফ অডিটর আব্দুল হাসিব, খুলনা বিভাগীয় কর্মকর্তা গোলাম আকবার ও খুলনা বিভাগী অডিটর এসএমএ সেলিম।

এবং উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা ব্যবস্থাপক ওয়াজির আহমেদ। তাছাড়া যশোর এরিয়া ব্যবস্থাপক আহসান নাসিম শোভন এবং শেখ ফিরোজ হোসেনের সার্বিক ব্যবস্থাপনায় সফল ভাবে পরিচালিত হয়।

উল্লেখ্য উদ্দয়ন সমাজ কল্যান সমিতি’র (CER) প্রকল্পটি বাংলাদেশ সরকারের সার্বিক সহায়তায় এবং ওয়াল্ড ব্যাংক ও বাংলাদেশ ক্লাইমেট চেইন ট্রাস্ট ফান্ডের অর্থায়নে পরিচালিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: