আজ ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

দ্রুত সংক্রমণে যশোরে করোনা আক্রান্ত রুগীর সংখ্যা ৮শ’র বেশি

শাহ্ আকতার উর জালাল ঃ

যশোরে কোভিড-১৯ ভাইরাসের বিস্তার ক্রমশই বেড়ে চলেছে। সাধারন জনগণ থেকে শুরু করে ব্যাবসায়ী, পুলিশ,ব্যাংকার এবং কি সংসদ সদস্য রয়েছেন করোনা আক্রান্তের তালিকায়।

যশোর অঞ্চলের নমুনা সংগ্রহ এবং পরীক্ষার কেন্দ্র হিসাবে কাজ করে যাচ্ছে (যাবিপ্রবি) জোনাম সেন্টার টি। উল্লেখ গত ৮ জুলাই মোট নমুনা পরীক্ষ করা হয় ১২০ টি তার মদ্ধে পজেটিভ আসে ৪৬টি। এবং ৯ জুলাই ১১২ টি নমুনার মদ্ধে ২৯টি পজেটিভ এবং ৮৩টি নেগেটিভ ফলাফল প্রদান করেছে জোনাম সেন্টার টি। একই দিনে খুলনা মেডিকেল ল্যাবে পজেটিভ আসে ১ টি যশোরের নমুনা।

জেলায় এখন পর্যন্ত মোট ৬০৪৩ টি নমুনা সংগ্রহ করে মোট ৪৮৮০ টি নমুনা পরীক্ষার ফলাফল দেয়া হয়েছে। যার মদ্ধে মোট ৮২৯ জন পজেটিভ এসেছে। মৃত্যু হয়েছে মোট ১৪ জন রুগীর, গত ৯ জুলাই ৬০ রুগী সুস্থ হবার সাথে সাথে মোট সুস্থ হয়েছেন ৪৩৩ জন। প্রাতিষ্ঠানিক এবং হোম আইসোলেশন সহ চিকিৎসাধীন আছেন মোট ৩৭৮ জন।

সংক্রমণের ঝুঁকি বিবেচনায় যশোরের ৬ পৌরসভার ১১টি ওয়ার্ড ও ৩ উপজেলার ৬ ইউনিয়নকে রেড জোন ঘোষণা করে জেলা স্বাস্থ্য বিভাগ। যশোর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড, সদর উপজেলার আরবপুর ও উপশহর ইউনিয়ন, নওয়াপাড়া পৌরসভার ২,৪,৫,৬,৯ নম্বর ওয়ার্ড রেড জোন ঘোষণা করছে প্রশাসন।

কার্যতালিকার অংশ হিসাবে বড়বজার ব্যবাসায়ী এলাকা এইচ এম এম রোড, কাপুড়িয়া পট্টি রোড, মসজিদ লেন সহ আশপাশের প্রবেশ পথ বন্ধ করে সকল প্রকার যানবাহন বন্ধ রাখা হয়েছে। ব্যবসায়ী কার্জক্রম বিকাল ৭টা পর্জন্ত চলছে শহর সহ গ্রামাঞ্চলে।

মাক্স ব্যবহারের প্রতি কঠোর নজরদারি রেখে চলেছে স্থানীয় প্রশাসন এবং সেনাবাহিনী। রোগী ব্যবস্থাপনায় সদর হাস্পাতালের করনা ইউনিট স্থানন্তর করা হয়েছে হাসপাতালের সামনের অংশে যা রীতিমতো সংক্রমনের ভয় ছড়িয়েছে সাধারণ মানুষের ভিতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: