আজ ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

দ্রুত সংক্রমণে যশোরে করোনা আক্রান্ত রুগীর সংখ্যা ৪শ’র বেশি

শাহ্ আক্তার অর জালাল ঃ

যশোরে কোভিড-১৯ ভাইরাসের বিস্তার ক্রমশই বেড়ে চলেছে। সাধারন জনগণ থেকে শুরু করে ব্যাবসায়ী, পুলিশ,ব্যাংকার এবং কি সংসদ সদস্য রয়েছেন করোনা আক্রান্তের তালিকায়।

যশোর অঞ্চলের নমুনা সংগ্রহ এবং পরীক্ষার কেন্দ্র হিসাবে কাজ করে যাচ্ছে (যাবিপ্রবি) জোনাম সেন্টার। উল্লেখ আজ ২৭ জুন ৫৭ জনের পজেটিভ ফলাফল প্রদান করেছে জোনাম সেন্টার টি।

মোট ১৮৬ টি নমুনা পরীক্ষা করা হয় যার মদ্ধে যশোরের ১২৮ টির মদ্ধে ৪৮টি সাতক্ষীরার ৫৭ টি এর মদ্ধে ৯ টি নমুনার করোনা-১৯ এর পজেটিভ রেজাল্ট আসেছে। এই নিয়ে জেলার করোনা রুগীর সংখ্যা ৪শ অতিক্রম করেছে এবং মৃত্যু হয়েছে ৯ জনের সুস্থ হয়ে উঠেছেন ১৫৬ জন।

সংক্রমণের ঝুঁকি বিবেচনায় যশোরের ৬ পৌরসভার ১১টি ওয়ার্ড ও ৩ উপজেলার ৬ ইউনিয়নকে রেড জোন ঘোষণা করে জেলা স্বাস্থ্য বিভাগ। যশোর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড, সদর উপজেলার আরবপুর ও উপশহর ইউনিয়ন, নওয়াপাড়া পৌরসভার ২,৪,৫,৬,৯ নম্বর ওয়ার্ড রেড জোন ঘোষণা করছে প্রশাসন।

কার্যতালিকার অংশ হিসাবে বড়বজার ব্যবাসায়ী এলাকা এইচ এম এম রোড, কাপুড়িয়া পট্টি রোড, মসজিদ লেন সহ আশপাশের প্রবেশ পথ বন্ধ করে সকল প্রকার যানবাহন বন্ধ রাখা হয়েছে। ব্যবসায়ী কার্জক্রম বিকাল ৪ টা পর্জন্ত চলছে শহর সহ গ্রামাঞ্চলে।

মাক্স ব্যবহারের প্রতি কঠোর নজরদারি রেখে চলেছে স্থানীয় প্রশাসন এবং সেনাবাহিনী। রোগী ব্যবস্থাপনায় সদর হাস্পাতালের করনা ইউনিট স্থানন্তর করা হয়েছে হাসপাতালের সামনের অংশে যা রীতিমতো সংক্রমনের ভয় ছড়িয়েছে সাধারণ মানুষের ভিতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: