আজ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ফরিদপুরে হু হু করে বাড়ছে করোনা, আক্রান্ত ছাড়ালো ১২০০

আশিষ কুমার  রাজ ঃ

ফরিদপুরে করোনা ভাইরাসের আক্রান্ত ১২০০ ছাড়িয়ে গেছে। এছাড়া প্রতিদিনই হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গত ২৪ ঘন্টায় অর্থাৎ শনিবারে নতুন করে জেলা পুলিশ লাইনের ১২ জন ও বোয়ালমারী উপজেলার এক পরিবারের ৭জন সহ আরো ৮১ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শহরের গোয়ালচামট খোদবক্স রোডে পুনরায় একজনের শনাক্ত হয়েছে।

এদিন মাত্র ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয় বলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাব সূত্রে জানা গেছে। ৩৭৫জনের নমুনায় ১০৭ জনের করোনা পজিটিভ হয়েছে এবং ২৬১টি নেগেটিভ হয়েছে ও ৭টি ইনভেলিড হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১২১৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ২০ জনের ও সুস্থ হয়েছে ১৪৪ জন। এদিকে জেলা সদরের অবস্থা ভয়াবহ রুপ নিয়েছে। জেলায় মোট শনাক্ত ১২১৮ জনের মধ্যে সদরেই ৪০৪ জন। গত ২৪ ঘন্টায়ই সদরে সর্বোচ্চ ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

ফরিদপুর পিসিআর ল্যাব সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় ৩৭৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১০৭ জনের পজিটিভ এসেছে। ১০৫ জনের মধ্যে ফরিদপুর জেলায় ৮১ জন এবং বাকিরা গোপালগঞ্জ, রাজবাড়ী ও মাদারীপুর জেলায়। ফরিদপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৮১ জনের মধ্যে ফরিদপুর সদর উপজেলায় সর্বোচ্চ ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এরপর বোয়ালমারী উপজেলার একই পরিবাররের ৭ জন সহ ১১ জনের করোনা পজিটিভ হয়েছে। এছাড়া জেলার ভাঙ্গা উপজেলায় নতুন করে ৩জন, সালথা উপজেলা ও আলফাডাঙ্গা উপজেলায় ২ জন করে শনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: