আজ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

ডিমলার চাপানী হাটে কাদাঁ জলাবদ্ধতায় জনসাধারনের চরম ভোগান্তি

মোঃ মশিয়ার রহমান,নীলফামারী প্রতিনিধি:

নীলফামারী ডিমলা উপজেলার ঐতিহ্যবাহী ঝুনাগাছচাপানী হাট সংলগ্ন জিরো পয়েন্ট এবং ৮নং ঝুনাগাছ চাপানী ইউনিয়ন পরিষদ প্রবেশ পথ জলাবদ্ধতায় জন সাধারনের চরম ভোগান্তি দেখার কেই নেই। এ বিষয় কথা হয় ঐ এলাকার স্হায়ী কিছু জনগনের  সঙ্গে তারা প্রতিবেদককে জানান, স্বাধীনতার পূর্ববতী ও পরবর্তী হতে বানিজ্যিক হাট হিসাবে চলে আসছে চাপানী হাট।

হাট টি সাপ্তাহে দুদিন হয় বৃহস্পতিবার ও রবিবার। হাটে মহিষ ,গরু , ছাগল, হাঁস – মুরগি, কবুতর, বাই -সাইকেল , আসবাব পত্র সহ সহল প্রকার দেশি- বিদেশি প্রয়োজনীয় জিনিস পাওয়া যায় । এ হাটের জেলায় অনেক নাম ডাক রয়েছে। অথচ হাটটিতে আকাশ থেকে একটু বৃষ্টি নামলে কোথাও কাঁদা এবং বিভিন্ন স্থানে হাঁটু পানি এক কথায় অপরিছন্ন অবস্থায় জড়াজিন্ন হাটটি । কাদা ও জলাবদ্ধতা অপসারনের ব্যাপারে কথা হয় হাট বাজার ইজারাদার মনিরুজ্জামান মানিক এর সঙ্গে তিনি বলেন, হাটটি সরকারী বিধি মোতাবেক এক বছর অন্তর ডাক হয় ।

ডাকের অংশের স্বাধ ইউনিয়ন পরিষদ গ্রহন করে এছাড়া আমরা এসেছি ব্যবসা করতে সেক্ষেত্রে ইউপি চেয়ারম্যান সাহেব কিভাবে তিনি এসব কিছু অপসরন করবেন এটি তার একান্ত বিষয় বলে আমি মনে করি। আরো কথা হয় ওই এলাকার ঠিকাদাও বিশিষ্ট ব্যবসায়ি হারুন – অর রশিদ এর সঙ্গে তিনি বলেন উক্ত হাটটি বাংলাদেশের মানচিত্রে নাম লেখিয়াছে যা এখন বানিজ্যিক হাট হিসাবে পরিচিত আমি এলাকা বাসির পক্ষে অবশ্যই আশা করব উপজেলা নির্বাহী অফিসার ইউপি চেয়ারম্যান সহ হাট বাজার সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের সুচিন্তিত মতামত সমন্বয় হাটটি কে পরিস্কার পরিছন্নতা কাদা ও জলাবদ্ধতা অপসারনের জন্য জোর দাবি জানাচ্ছি ।

এ ব্যাপারে চেয়ারম্যান আমিনুর রহমান বলেন ডালিয়া- রংপুর মহাসড়ক রাস্তাটি সড়ক ও জনপথের আওতায় পানি নিরসনের তাদের দেওয়া ইউড্রেন রয়েছে, যা বর্তমানে অকেজো। আমি অনেকবার এ বিষয় গুলো অনেকবার অবগত করিয়েছি পূনরায় করব । আশা করি বিষয়টি দ্রুত নিস্কাশনে তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষগণ আসু দৃষ্টি দিবে।বাজারের যেখানে কাদাঁ ও জলাবদ্ধতা আছে, জনগনের যাতে কোন সমস্যা না হয় সে বিষয় দেখে কাজ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: