আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

কোনাবাড়ি মেইন সড়কে চলতে দেওয়া হবেনা অটোরিক্সা;ওসি এমদাদ

মোঃ রাজু আহমেদ :

নিষেধ অমান্য করে মহাসড়কে দেধারসে চলে ব্যাটারী চালিত অটোরিকশা ও ভ্যান। এতে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী অংশে থামছে না তিন চাকার যানবাহন চলাচল। নিষেধাজ্ঞা অমান্য করে চলছে ব্যাটারী চালিত অটোরিকশা, মিশুক, ভ্যান, লেগুনার মতো ছোট যানবাহন। দুর্ঘটনার পাশাপাশি এতে তৈরি হচ্ছে যানজট।

সম্প্রতি ঢাকা – টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ীর রাজাবাড়ি থেকে কলেজ গেট পর্যন্ত মহাসড়কটির প্রায় ২ কিলোমিটার এলাকা ঘুরে দেধারসে তিন চাকার যানবাহন চলাচল করতে দেখা গেছে। এলাকাবাসী অভিযোগ করে বলেন, অটো চালকরা কোনোদিকে না তাকিয়ে নিয়ম নিতি না মেনে মহাসড়কে অটোরিকশা চালায়। এতে বিপদের সম্মুখে পড়তে হয় আমাদের।

এছাড়াও কোনাবাড়ীর নতুন বাজার সড়কের একপাশে মেরামতের কাজ চলমান থাকায় আরেক পাশে গাড়ি চলাচল করে কিন্তু অবৈধ পার্কিং করে ট্রাক, কভার ভ্যান, পিকআপ রেখে মহাসড়কের যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগের শিকার হয় জনসাধারণ। অন্যদিকে কোনাবাড়ী ফ্লাইওভার এর নিচে অবৈধভাবে ফুটপাত দখল করে ব্যবসা করে আসছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। যা গতকাল সোমবার ফুটপাত উচ্ছেদ করে কোনাবাড়ী থানা পুলিশ।

এ বিষয়ে কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদ হোসেন বলেন, কোনাবাড়ি ফ্লাইওভারের নিচে কোন ধরনের অবৈধ যানবাহন রাখা সহ ফুটপাত দখল করা যাবে না। এখন থেক থেকে কোনাবাড়ী থানাধীন মেইন সড়কে কোন প্রকার অটোরিকশা চলাচল করাতে দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: