আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

চলে গেলেন এস.এম মজিবুর রহমান সুমন

মোঃ নজরুল ইসলাম,গাজীপুর প্রতিনিধিঃ-

গাজীপুর মহানগরের গাছা থানা বোর্ডবাজার এলাকায় কলমেশ্বর রোকেয়া স্বরণী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ও গাছা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এস.এম মজিবুর রহমান সুমনের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি । মরহুম এস.এম মজিবুর রহমান সুমন এর আত্নার মাগফেরাত কামনা এবং তার শোক সন্তপ্ত পরিবার-পরিজন,অসংখ্য গুনগ্রাহী ও শুভান্যুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করি।

উল্লেখ্য এস.এম মজিবুর রহমান সুমন শর্দি, কাশি, জ্বরে ভুগছিলেন পরে করোনা পরিক্ষা করে তার করোনা প্রজেটিভ পাওয়া যায়। করোনা ভাইরাসে আক্রান্ত অবস্থায় ষ্টোক করে, গত ০২/০৬/২০২০ ইং তারিখ রাত ১১ টা৩০ মিনিটে কুয়েত-মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ( ইন্না-লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন) মৃত্যু কালে তার বয়স হয়েছিল (৫৫) বছর এবং তিনি স্ত্রী এক মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য আত্বীয়স্বজন, গুনগ্রাহী ও শুভান্যুধ্যায়ী রেখে গেছেন। তিনি যে শিক্ষাপ্রতিষ্ঠানে ও প্রেসক্লাবে দায়িত্বে ছিলেন সে প্রতিষ্ঠান আজ বেদনা বিধুর। আমাদের প্রিয় প্রধান শিক্ষক ও গাছা র প্রেসক্লাবের সভাপতি, প্রতিষ্ঠান থেকে চির বিদায় নিয়ে চলে যাবেন তা আমরা কখনো কল্পনা করতে পারি নাই।

তিনি বিদ্যালয়ে এসে ছিলেন জ্ঞানের আলো ছড়াতে। জ্ঞান ও প্রজ্ঞার অতুল ঐশ্বর্যে এই বিদ্যালয় ও প্রেসক্লাবকে জাগিয়ে তুলেছিলেন। তার মত এক জন জ্ঞানতাপসের সান্নিধ্যে জ্ঞানার্জনের সুযোগ পাওয়াটা ছিল আমাদের জন্য পরম সৌভাগ্য ও গৌরবের বিষয়। তিনি কেবল আমাদের শিক্ষক ছিলেন না,ছিলেন আমাদের সকলের আদর্শ আমাদের চেতনা জগতের পুরোহিত। একনিষ্ঠ সাধনায় অর্জিত জ্ঞানের আলোক তিনি ছড়িয়ে গেছেন দিনের পর দিন, উদার ও অকৃত্রিম হাতে। তার অনির্বান জ্ঞানালোক অর্জন শিক্ষার্থীর জীবনকে তিনি উদ্ভাসিত করেছেন। জীবন গঠনের সুমহান আদর্শবার্তা ও শিক্ষার আলোকবর্তিকা নিয়ে-এ শিক্ষাঙ্গনে তার শুভাগমন ঘটেছিল। তার সুযোগ্য নেতৃত্বে, আকর্ষণীয় পাঠদান,ক্ষমতা ও মখরিত কর্মজীবনে তিনি ছিলেন সকলের আদর্শ।

একজন আদর্শ শিক্ষক হিসেবে তার জ্ঞানময় সুভাষণে ছাত্র/ছাত্রীদের হ্নদয়ে উদ্ভাসিত হতো নিত্যদিন। তিনি ছাত্র/ছাত্রীদের উদ্বদ্ব করতেন সুনাগরিক হিসেবে গড়ে ওঠার সুমহান আদর্শে। তিনি ছিলেন নীতি ও আদর্শের পতি অটল, অবিচল। আমাদের মাঝে আপনাকে আর ফিরে পাবনা জানি,তবু আপনি থাকবেন আমাদের চেতনায় প্রজ্ঞাময় শিক্ষক ও সভাপতি হিসেবে। তিনি ছিলেন একজন সত ও আদর্শ সাংবাদিক। তিনি ২০১৩ সালে সাংবাদিকতায় যোগদান করেন।

তিনি বাংলাদেশ রিপোর্টাস ক্লাবের গাজীপুর জেলা সভাপতি, বোর্ডবাজার প্রেসক্লাবের সভাপতি, গাছা প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন অবস্থায় তিনি মারা যান। এ যাবৎ তিনি কয়েকটি জাতীয় দৈনিক, সাপ্তাহিক, অনলাইন পত্রিকায় কাজ করেছেন (দৈনিক সন্ধ্যাবাণী,ক্রাইম এ্যাকশন,দৈনিক সরেজমিন বার্তা,সাপ্তাহিক অপরাধ তর্থ্য চিত্র, দৈনিক একুশের বাণী) মরহুর এস.এম মজিবুর রহমান সুমনের নামাজের জানাজা বুধবার সকাল ১১টয় গাজীপুর মহানগরের গাছা থানা বোর্ডবাজারের (৩৫ নং ওয়ার্ড)পূর্ব কলমেশ্ব র গ্রামে তার নিজ বাড়ীতে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: