আজ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

এমপি’র নামে ফেসবুকে পোষ্ট সাংবাদিক মাহতাব কারাগারে: বিএমএসএফ’র প্রতিবাদ

বিএমএসএফ প্রতিনিধি ঃ

সুনামগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে মাহতাব উদ্দিন তালুকদার নামে এক সাংবাদিক গ্রেপ্তার হয়েছেন। সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেনকে রতনকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে তার সমর্থকের দায়েরকৃত মামলায় সোমবার গভীর রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া মাহতাব উদ্দিন তালুকদার এসএ টিভির জেলা প্রতিনিধি ও সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক।

এ ঘটনায় বিএমএসএফ’র পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।অবিলম্বে মামলাটি প্রত্যাহারের দাবি করে বিএমএসএফ’র সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, ওই সাংবাদিকের আইডি হ্যাক করে এমপি রতনের বিরুদ্ধে একটি পোষ্ট করে। ৬ ঘন্টা হ্যাকারের দখলের মধ্যে তিনি থানায় জিডি করতে যান। কিন্তু তার গেলে তার জিডি গ্রহন না করে এমপির মামলায় পুলিশ তাকে আটক করেন।

এর আগে সোমবার রাতে ঐ সাংবাদিকের বিরুদ্ধে জেলার ধর্মপাশা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন উপজেলার সেলবরষ ইউনিয়নের উত্তরবীর গ্রামের বাসিন্দা বেনোয়ার হোসেন খান। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। রাত ১২টায় মামলা হওয়ার পর রাত দুইটার দিকে সুনামগঞ্জ শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মামলায় অভিযোগ করা হয়েছে, মাহতাব উদ্দিন তার ফেসবুকে সংসদ সদস্যকে নিয়ে আপত্তিকর পোষ্ট দিয়েছেন। এই মিথ্যাচারের ফলে সংসদ সদস্যের মর্যাদাহানি ঘটেছে।

উল্লেখ্য: এমপির রোষানলে পড়ে তাহিরপুরে দৈনিক যুগান্তরের ষ্টাফ রিপোর্টার হাবিব সারওয়ার আজাদকে ৪৪৫ পিস ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করেছিল। ওই সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ২৪ ঘন্টার আল্টিমেটামের মুখে তাকে ছেড়ে দিতে বাধ্য হয়েছিল পুলিশ।

তবে মাহতাব উদ্দিন দাবি করেছেন, তিনি সাংসদকে নিয়ে ফেসবুকে কোনো পোষ্ট দেননি। সোমবার সন্ধ্যায় তার ফেসবুক আইডি হ্যাকড হয়েছিল। প্রায় ছয়ঘণ্টা পরে সেটি তিনি ফিরে পান। এটি আবার তিনি নিজেই ফেসবুকে জানিয়েছেন। বিষয়টি তিনি পুলিশকেও বলেছেন।

সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সহিদুর রহমান জানান, মঙ্গলবার মাহতাব উদ্দিনকে আদালতে পাঠালে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: