আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

করোনার মাঝে ২১ সাংবাদিক-কর্মচারী চাকরীচ্যুত: বিএমএসএফ’র প্রতিবাদ

বিএমএসএফ প্রতিনিধি ঃ

কতবড় বেহায়া ভাবতেও কষ্ট হয়। করোনার মাঝেও আজ দৈনিক আলোকিত বাংলাদেশের ২১ সাংবাদিক -কর্মচারীকে দুই মাসের বেতন-ভাতা বকেয়া রেখে চাকরিচ্যুত করলো। কোনো অজুহাত নয়। তাৎক্ষণিক কার্যকর। ছি: ধিক্কার জানাই করোনার এই মহামারী চলাকালে চাকরীচ্যুত করায় তোদের মত বেহায়া মালিক-কর্তৃপক্ষকে।

সরকারের কাছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে দাবি ওই পত্রিকাটির ডিক্লেয়ারেশন বাতিল করা হোক। এই ধরনের রক্তচোষা সম্পাদকের বিরুদ্ধে প্রচলিত নিয়মে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে দ্রুত সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন করা হোক।

বিএমএসএফ’র সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, আজকাল মুদি, চা, হোটেল কর্মচারী ছাটাইয়েও মালিকপক্ষের মানবিকতা কাজ করে। কিন্তু মিডিয়ায় সেটা অনুপস্থিত। তাই মহামারী করোনার মাঝে যারা ২১ জন সাংবাদিক-কর্মচারীকে চাকরীচ্যুত করতে পারলো তাদের মাঝে নুন্যতম মানবিকতা নেই।

গতকাল ২৩ এপ্রিল পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ার হোসেন ওই আদেশটি তাৎক্ষণিক কার্যকর করে কার্ড, ফিতাসহ যা কিছু আছে জমা দেয়ারও নির্দেশ দেন পত্রিকাটির চীফ রিপোর্টার মতলু মল্লিকসহ ওই ২১ জনকে। এ আদেশের ঘটনাকে কেন্দ্র করে পত্রিকাটির সাথে সংশ্লিষ্টদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: