আজ ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

গাজীপুরে তিন চিকিৎসক,এক পুলিশসহ করোনায় আক্রান্ত ৫৪

গাজীপুর প্রতিনিধি ঃ

তিন চিকিৎসকসহ গাজীপুরে এ পর্যন্ত ৫৪ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এর মধ্যে মঙ্গলবারই আক্রান্ত হয়েছেন ১৬ জন। জেলার সিভিল সার্জন মোঃ খায়রুজ্জামান এ খবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের প্লাস্টিক সার্জারীরসহ তিন চিকিৎসক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।করোনা সংক্রমণ নিশ্চিত হতে ওই হাসপাতালের ২৭ কর্মকর্তা-কর্মচারীর নমূনা সংগ্রহ করা হয়েছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় গাজীপুরে পুলিশের এক এসআই ও সিভিল সার্জন অফিসের আরো এক কর্মচারীসহ ১৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় মঙ্গলবার পর্যন্ত মোট ৫৪ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।

খায়রুজ্জামান জানান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের তিন চিকিৎসকের করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়ায় রোববার তাদের নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর সোমবার বিকেলে তাদের দেহে করোনাভাইরাস সনাক্ত হয়। তাদেরকে আসোলেশনে রাখা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত ওই তিন চিকিৎসকের সংস্পর্শে আসায় করোনা ভাইরাসের সংক্রমণ নিশ্চিত হতে এ হাসপাতালের আরো ২৭ কর্মকর্তা-কর্মচারীর নমূনা সংগ্রহ করে সোমবার ঢাকায় আইইডিসিআর-এ পাঠানো হয়েছে।

শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের পরিচালক রাজীব হাসান জানান, গাজীপুরের তেঁতুইবাড়িস্থ এ হাসপাতালের রেডিওলোজী বিভাগের কনসালটেন্ট, প্লাস্টিক সার্জারী এবং নেফ্রোলোজী বিভাগের মোট তিনজন চিকিৎসকের দেহে সোমবার করোনাভাইরাস সনাক্ত হয়েছে। তারা আইসোলেশনে রয়েছেন। ওই তিন চিকিৎসক ঢাকা থেকে হাসপাতালে আসা যাওয়া করতেন। এদের মধ্যে দুই চিকিৎসক হাসপাতালের নিজস্ব বাসে অন্যদের সাথে যাতায়াত করতেন। তাদের সর্দি, জ্বর ও কাশি হলে রোববার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হলে সোমবার তাদের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। বর্তমানে তারা তিনজনই হোম আইসোলেশনে রয়েছেন। এছাড়া তাদের যদি কোনো কারনে অবস্থার অবনতি হয় সেজন্য কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রয়োজনীয় ব্যবস্থা প্রস্তুত রাখা হয়েছে।

রাজীব আরো বলেন, ওই তিন চিকিৎসকের করোনা পজেটিভ হওয়ায় তাদের সংস্পর্শে আসা মোট ২৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ঢাকায় জন্য পাঠানো হয়েছে। এদের মধ্যে ১৫জনের করোনা ভাইরাস মঙ্গলবার নেগেটিভ এসেছে। তাদেরকে হোম কোরেন্টাইনে রাখা হয়েছে। বিষয়টি গাজীপুর সিভিল সার্জনকেও অবহিত করা হয়েছে।

“জিএমপি’র এক এসআই করোনা আক্রান্ত”

এদিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানার এক এসআই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা ভাইরাসে আক্রান্ত ওই কর্মকর্তার সংস্পর্শে আসায় দু’ইন্সপেক্টরসহ ১৫ পুলিশ সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) কমিশনার আনোয়ার হোসেন বলেন, গাছা থানায় কর্মরত এক এসআই-এর করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেয়ায় রোববার তার নমুনা সংগ্রহ করে ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়। নমুনা পরীক্ষার পর সোমবার বিকেলে তার দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়। করোনা ভাইরাসে আক্রান্ত ওই কর্মকর্তার সংস্পর্শে আসায় ওসি ও ইন্সপেক্টর (তদন্ত) সহ ওই থানার ১৫ পুলিশ সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন বলেন, পুলিশের ওই কর্মকর্তা গাজীপুর সিটি কর্পোরেশনের বোর্ডবাজার বটতলা এলাকার যে বাসায় থাকেন ওই বাসার মালিক, তার স্ত্রী এবং ১৪ বছর বয়সের এক মেয়ে পূর্ব থেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পুলিশের ওই এসআই’র করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেওয়ায় রোববার তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর পাঠানো হলে সোমবার বিকেলে পজেটিভ রিপোর্ট আসে। আক্রান্ত ওই কর্মকর্তাকে তার বাসাতেই আইসোলেশনে রেখে বাসটি লকডাউন করা হয়েছে। ছয়তলা ভবনের এ বাসায় প্রায় ৯০জন বসবাস করেন।

এছাড়াও গাজীপুরের সিভিল সার্জন অফিসের এক কর্মচারীর (প্রোগ্রাম অরগানাইজার) দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। রোববার কাপাসিয়ার গ্রামের বাড়ি থেকে অফিসে এলে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআর-এ পাঠানো হয়। তার করোনা ভাইরাসের তেমন লক্ষণ দেখা যায়নি। স্যাম্পল পরীক্ষা শেষে সোমবার বিকেলে তার করোনা ভাইরাসের পজেটিভ রিপোর্ট আসে। তাকে বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। এনিয়ে সিভিল সার্জন অফিসের দু’কর্মচারীর দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। তদের দু’জনের বাড়ি গাজীপুরের কাপাসিয়ায়। প্রথম করোনায় আক্রান্ত কর্মচারীর (নৈশ প্রহরী) সংস্পর্শে আসায় সিভিল সার্জন এবং তার অফিসের ১২ কর্মকর্তা-কর্মচারী রোববার থেকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানিয়েছেন গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন।

গাজীপুরের সিভিল সার্জন মোঃ খায়রুজ্জামান জানান,গাজীপুরে গত ২৪ ঘন্টায় ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল হাসপাতালের ওই তিন চিকিৎসক বাদে জেলায় মঙ্গলবার পর্যন্ত মোট ৫১জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: