আজ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জ সামাজিক দুরত্ব বজায় রেখে চলছে কাঁচা বাজার স্টুডিয়াম মাঠে

মোঃমশিয়ার রহমান,নীলফামারী প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে সরকারি নির্দেশনা মোতাবেক জন সমাগম এড়িয়ে অধিকতর সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে কাঁচা বাজার স্থানান্তর করা হয়েছে স্টুডিয়াম মাঠে।

আর এ মাঠের চার পাশ জুড়েই যেন বারুনি মেলার মতই ব্যবসায়িরা রং বেরঙ্গের সামিয়ানা সাটিয়ে হরেক রকমের কাঁচামালের পসরা সাজিয়ে বসিয়েছেন। বিগত দিনগুলোতে হাট-বাজারে বিকিনি সহ জনসাধারনের পদচারণা ছিল উন্মুক্ত। কিন্তু সম্প্রতি সময়ে এ পরিস্থিতিতে বেধে দেওয়া হয়েছে হাট -বাজার খোলা রাখার সময় সীমা।এ উপজেলার হাট-বাজার গুলো খোলা রাখার নিদর্শনা দেওয়া হয়েছে সকাল ৭ থেকে দুপুর ১টা পযন্ত।

আর এ বেধে দেয়া সময়কে মাথায় রেখে কাক ডাকা ভোর হতে না হতেই ব্যবসায়ী থেকে শুরু করে ক্রেতাদের দম ফেলার ফুসরত নেই। এ বাজারে আসা বিভিন্ন এলাকা থেকে আগত নানা বয়সি ক্রেতারাও সামাজিক দুরত্ব অনুসরণ করে প্রয়োজনীয় ( সওদা)মালামাল ক্রয় করে তাড়াতাড়ি ফিরছেন বাড়িতে। অন্যদিকে ব্যবসায়ীরাও উপজেলা প্রশাসনের বেধে দেয়া সময়ের প্রতি গুরুত্ব রেখে নির্ধারিত সময়ের মধ্যে ব্যবসা-বাণিজ্য গুটিয়ে দিগ্বিদিক ছুটছেন বাড়িতে।

মধ্যাহ্নের ঘন্টা ১টা বেজে উঠার সাথে সাথে যেন জনমানবহীনে পরিনিত হয় কোন এক শ্মশান ভূমিতে। অপর দিকে উপজেলা প্রশাসন থেকে শুরু করে থানা পুলিশের নজরদারিতে চলছে মৃতু গ্রাসি করোনা ভাইরাস প্রতিরোধে সর্বাত্মক চেষ্টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: