আজ ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

স্থানীয়দের উদ্যোগে গাজীপুরা এলাকার একাংশ লকডাউন

আরিফ চৌধুরীঃ

টঙ্গীর গাজীপুরা এলাকার স্থানীয় লোকদের উদ্যোগে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সম্পূর্ণ এলাকা লকডাউন করা হয়েছে। কাজীপাড়া আংশিক, পূর্বপাড়া, শিকদার মার্কেট, সুমন মার্কেট, জামতলাসহ এলাকার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মহল্লা লকডাউনের আওতায় আনা হয়েছে তবে কোনাপাড়া, দক্ষিণপাড়া, পশ্চিমপাড়াসহ এলাকার কয়েকটি মহল্লা এখন পর্যন্ত লকডাউনের আওতায় আসে নি।

স্থানীয়রা জানান, প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে এলাকাবাসীদের নিজ উদ্যোগে এলাকার জনপ্রতিনিধির সম্মতিক্রমে এলাকা লকডাউনের সিদ্ধান্ত নিয়া হয়েছে। অতি জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেনো ঘর থেকে বের না হয়, সকলে যেনো নিজ নিজ ঘরে অবস্থান করে তাই প্রতিনিয়ত মাইকিং করে মহল্লার সকলকে আহ্বান জানানো হচ্ছে।

এছাড়াও এলাকার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থান অস্থায়ীভাবে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে। অতি জরুরি প্রয়োজন ছাড়া এলাকার অথবা বহিরাগত কেউ এই সকল ব্যারিকেড অতিক্রম করতে পারবে না।

গাজীপুর সিটি কর্পোরেশনের ৫০ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী আবু বক্কর সিদ্দিক বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে আমি আমার ওয়ার্ডসহ অন্যান্য সকলকে ঘরে অবস্থান করার অনুরোধ করছি। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। যারা নিম্ন আয়ের লোকজন আছেন তাদের ত্রাণ দেয়া হয়েছে আরো ত্রাণ দেয়া হবে প্রয়োজনে আমি নিজে সকলের বাসায় ত্রাণ পৌছে দেবো তবুও সকলে ঘরে থাকুন, নিরাপদে থাকুন। নিজে সুস্থ থাকুন, অপরকেও সুস্থ রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: