আজ ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা সংকট মোকাবেলায় শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলেন আলোর সন্ধানী ফাউন্ডেশন(আসফ)

মোঃমশিয়ার রহমান,নীলফামারী প্রতিনিধিঃ

“আমরা কাজকে করিনা ভয়, মানবতাকে করি জয়” এই শ্লোগানকে সামনে রেখে করোনায় সংকট মোকাবেলায় নীলফামারী জেলার জলঢাকা উপজেলার বিভিন্ন ইউনিয়নে একটি সামাজিক সেচ্ছাসেবী সেবা মূলক সংগঠন আলোর সন্ধানী ফাউন্ডেশন (আসফ) শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরন করেন।

৭ই এপ্রিল মঙ্গলবার সকাল থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘুড়ে খুঁজে খুঁজে অসহায়,দূস্থ দিনমজুর মানুষের মাঝে চাল,আলু,বেগুন, টমেটো ও সাবান পৌঁচ্ছে দেয়।এক সময় উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম (সুজন), সভাপতি প্রকৌশলী শেফাউল আলম (সুমন), সাধারণ সম্পাদক গোলাম রহমান, সহ-সভাপতি রওফুল ইসলাম, লিটন হাসান, প্রকৌশলী শরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আশাদুল ইসলাম, আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক আকরামুজ্জামান আকরাম, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মানিক, চঞ্চল পাটোয়ারী, মামনুর রশিদ সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রিপন হাসান, অর্থ সম্পাদক আল-আমিন ইসলাম, শিক্ষা গবেষণা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আরিফুজ্জামান আরিফ, আশরাফুল ইসলাম, এ ছাড়াও আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যকরী সদস্যবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের স্হানীয় সদস্যবৃন্দ।

শিক্ষা মানবতা সেবার মধ্য দিয়ে আলোর সন্ধানী ফাউন্ডেশন (আসফ) পরিবারের সদস্যবৃন্দ আর্তমানবতার সেবায় অঙ্গীকারবদ্ধ।গত ২০১১ সালের শুরুদিকে একটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠন আলোর সন্ধানী ফাউন্ডেশন(আসফ) যাত্রা শুরু করে সামাজিক কার্যক্রমের মাধ্যমে ইতোমধ্যে সংগঠনটি পুরো সুনাম কুড়িয়েছে দূস্থ অনাথ, অসহায়,ও পিছিয়ে পড়া জনগোষ্টিকে কর্মসংস্থানে উদ্বুদ্ধ করণসহ অসহায় মেয়ের বিয়ের ব্যবস্থা করা। না খেয়ে কারা সমাজে পড়ে আছে এসব দেখভাল করে সংগঠনটি। এছাড়াও যৌতুক বিরোধী আন্দোলন,বাল্য বিবাহ প্রতিরোধ ও মাদক নির্মুলে সচেতনায় প্রশংসনীয় ভূমিকা রাখছে।

আলোর সন্ধানী ফাউন্ডেশন(আসফ)একটি সামাজিক সেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্টাতা ও নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম সুজন বলেন অসহায় পরিবারের পাশে আমরা সর্বময় আছি। এছাড়া বর্তমানে প্রাণঘাতী ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে বিভিন্নভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছি। পুরো জেলায় সচেতনা মুলক মাইকিং, লিফলেট বিতরন,মুসল্লীদের জন্য মসজিদে মসজিদে অযুখানায় সাবানের ব্যবস্থা করে দিতেছি। এখনো আমাদের সকল কার্যক্রম অব্যাহত আছে।এই করোনায় সংকট মোকাবেলায় দেশের সকল প্রভাশালী ব্যাক্তিবর্গ,স্হায়ীয় জনপ্রতিনিধি,ও সুলীল সমাজের নেতৃবৃন্দকে অসহায়,হতদরিদ্র মানুষের পাশেঁ দাড়াঁনোর জন্য অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: