আজ ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

হোম কোয়ারান্টাইন ঘোষণা দিয়ে গার্মেন্টস খোলা রাখা তামাশা ছাড়া আর কিছুই না

মোঃ আশরাফুল আলম মন্ডল,বিশেষ প্রতিবেদক ঃ

##চলিতেছে সার্কাস–চলিতেছে সার্কাস##

হোম কোয়ারান্টাইন ঘোষণা দিয়ে অফিস খোলা রাখা তামাশা ছাড়া আর কিছুই না। আমরা সাধারণ জনগণ সরকারের নির্দেশে ঘর বন্দী হয়ে রইলাম নিজের ও দেশের স্বার্থে।

আর অন্যদিকে বাংলাদেশের সর্বাধিক রেমিট্যান্স আসে যেই খাত থেকে,সেই গার্মেন্টস খাতে কর্মরত কর্মীদের ঘরের বাহিরে রেখে হোম কোয়ারান্টাইন কতটুকু যুক্তিযুক্ত সেটা এখন ভাববার বিষয়।

এদিকে পরিবহন বন্ধ থাকায় গার্মেন্টস শ্রমিকরা যে- যেভাবে পারছে সেভাবে রওয়ানা দিয়ে তাদের গন্তব্যে এসে পৌছেছে। তাদের সাথে কথা বলে জানা যায় তারা কেউ পায়ে হেঁটে, কেউ পিক-আপে করে,কেউবা আবার পন্য পরিবহনের কার্গো-গাড়ি করে আসছে।

যেখানে সরকারি বে-সরকারি অফিস,পরিবহন,হাট – বাজার, দোকান, ব্যাবসাপ্রতিষ্ঠান বন্ধ সেখানে গার্মেন্টস খোলা রাখার মানেই হলো করোনা ভাইরাসকে স্বাগত জানানো ছাড়া আর কিছুই না।

তাই আমরা সাধারণ জনগণ সরকারের কাছে আবেদন জানাই অনতিবিলম্বে গার্মেন্টস বন্ধ ঘোষণা করা হউক। এতে শ্রমিকরা করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাবে পাশাপাশি দেশবাসীও নিরাপদ থাকবে।

পরিশেষে আমরা সবাই আল্লাহ তায়ালার কাছে ক্ষমা প্রার্থনা করি,আল্লাহ তায়ালা যেন আমাদের সবাইকে মাফ করে দিয়ে এই মহামারী থেকে হেফাজত করুন।”আমিন”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: