আজ ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ডিমলায় জমি নিয়ে বিরোধের জেরে ৫শতাধিক গাছ নষ্ট করার অভিযোগ

মোঃ মশিয়ার রহমান,নীলফামারী প্রতিনিধিঃ

জমি নিয়ে বিরোধের জেরে ৫ শতাধিক ফলজ ও বনজ গাছ নষ্ট করে দিলেন প্রতিপক্ষের লোকজন। শনিবার সকালে ঘটনাটি ঘটে নীলফামারীর ডিমলা উপজেলার সদর ইউনিয়নে পচারহাট গ্রামে। ডিমলা সদর ইউনিয়নের পচারহাট গ্রামের মৃত ফজলার রহমানের পুত্র সামচুল হকের পৈত্রিক ৬ বিঘা জমিতে বিভিন্ন ফলজ ও বনজ বৃক্ষ রোপন করেন।

শনিবার সকালে উক্ত বাগানে কাজ করার পাশ্ববর্তী মৃত্যু মনসাদ আলীর পুত্র ফিরোজুল ইসলামসহ তাদের লোকজন গিয়ে গাছপালা ভাঙ্গতে শুর” করেন। এ সময় বাধা দিতে গেলে সামচুল ইসলাম (৪২), আল আমিন (২২), সামিনুল ইসলাম (২০) কে গুর”তর আহত করেন। আহতদের এলাকাবাসী উদ্ধার করে ডিমলা হাসপাতালে ভর্তি করেন।ডিমলা সদর ইউনিয়নের মৃত ফজলার রহমানের পুত্র সামচুল হক সাথে পাশ্ববর্তী মনসাদ আলীর পুত্র ফিরোজুল ইসলাম গং পচারহাট মৌজার জেএল নং-৩৪, ৩২৮০ দাগে ৬৩ শতক ও জেএল নং- ০৯, ৫০৫৬ দাগে ১দশমিক ৯৫ একর জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল।

সামচুল হকের দাবী নালিশি জমিটি তার পৈত্রিক সুত্রে পাওয়া অন্যদিকে ফিরোজুল ইসলামের দাবী জমিটি ক্রয়কৃত। হাসপাতালে চিকিৎসাধীন সামচুল হক বলেন, জোরপুর্বক জমি দখল করতে না পেয়ে জমিতে ৫শতাধিক গাছ নস্ট করেছে। এ সময় বাধা দিতে গেলে ৩জনকে পিটিয়ে আহত করেন।গত ১০ মার্চ সামচুল হক বাদী হয়ে ডিমলা থানায় ফিরোজুল ইসলামসহ ৭জন নামীয় ও অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

সামচুল হক থানায মামলা দায়ের করলে ফিরোজুল ইসলাম গং উক্ত জমিতে ফলজ ও বনজ গাছ নস্ট করে দেন। ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ বলেন, আমি করোনা ভাইরাসের কারনে বাইরে আছি। থানায় অভিযোগ দেয়ার জন্য বলা হয়েছে। ঘটনার সত্যতা পেলে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: