আজ ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

টঙ্গীতে লকডাউনে শিথিলতা

মোঃ নজরুল ইসলাম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি ঃ

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে গাজীপুর মহারগরের টঙ্গীতে জনসচেতনার অভাবে লকডাউন শিথিল হয়ে পড়েছে , টঙ্গীর পরিস্থিতি।গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত টঙ্গীতে রিক্রসা, অটোরিক্রসা, প্রাভেটকার, মাক্রোবাস, মোটরসাইকেলসহ সাধারণ মানুষের যাতায়াতে সেই অবস্থাই জানান দিচ্ছে বলে মনে করছেন সচেতন মহল।

টঙ্গীর বিভিন্ন জায়গা ঘুরে দেখা যায়,অফিস আদালত,সরকারি,বেসরকারি,এনজিওসহ বিভিন্ন প্রতিষ্ঠান এবং দূরপাল্লার বাস,মিনিবাস,দোকান-পাট বন্ধ থাকার পরও সড়ক- মহাসড়ক, সাখা সড়ক গুলোতে রিক্রসা, অটোরিক্রসা, প্রাভেটকার, মাক্রোবাস, মোটরসাইকেলসহ সাধারণ মানুষের যাতায়াতের কিছুটা স্বাভাবিক অবস্থার মতই চলছে। ওই সব এলাকায় কিছু দোকান-পাট খোলা থাকতে দেখা গেছে।

এছাড়া কাঁচাবাজার, ঔষধের দোকান ছাড়াও টঙ্গী বাজার,চেরাক আলী বাজার,গাজীপুরা বাজার,বোর্ড বাজারসহ আশ-পাশের এলাকার ভিতরের বাজারের দোকান-পাট খোলা থাকতে দেখা গেছে। টঙ্গীথেকে গাজীপুর চৌরাস্তা প্রযর্ন্ত এলাকায় এখনো অনেক গার্মেন্টস ফ্যাক্টরী খোলা থাকায়, অনেইে গার্মেন্টস ফ্যাক্টরী ছুটির পর শ্রমীকরা বাজার করার জন্য একসাথে বাজার গুলোতে এসে ঘা-গেসে বাজার করছেন,আবার অনেইে চায়ের দোকানে বসে চা,পান,সিগাটে প্রাণ করছেন, আর আড্ডা দিচ্ছেন।

রাস্তা ঘাটে মানুষের যাতায়াত ও সমাগম যেন আগের মতই চলছে। করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রনে জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসন সর্তকাবস্থা রয়েছে। টঙ্গী সরকারি কলেজের অধ্যাপক (অবঃ) মোঃ আবদুল বসির বিন্ময় প্রকাশ করে বলেন, নাগরিক সমাজিক দূরত্ব নিশ্চিত করতে কোন মতেই স্থানীয় ভাবে লকডাউনে শিথিলতা কাম্য নয়।

সেনাবাহিনীর অবস্থানসহ লকডাউন কার্যকরে প্রশাসনের পাশা-পাশি পুলিশকে তৎপরতা কঠোর থেকে আরও কঠোর হওয়া উচিত। তবে শারীরিক ভাবে কেউ যেন লাচি ত না হন, সেদিকে ও খেয়াল রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: