আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২১ খ্রিস্টাব্দ

ব্লাড ক্যান্সারে আক্রান্ত উর্মির জীবন বাঁচাতে এগিয়ে আসুন

নাহিদ পারভেজ,কলাপাড়া উপজেলা প্রতিনিধি :

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা..’ কালজয়ী এ গান এখনও আমাদের সকলের হৃদয়ে দাগ কাটে। সকলের সম্মিলিত প্রয়াসই পারে ব্লাড ক্যান্সার আক্রান্ত উর্মির জীবন বাঁচাতে। তার পরিবার নিরুপায় হয়ে দেশের বিত্তবানদের কাছে সহায়তার জন্য আবেদন জানিয়েছে।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের বৈদ্যপাড়া গ্রামের কৃষক মো. রফিক হাওলাদারের মেয়ে উর্মি আক্তার ব্লাড ক্যান্সার আক্রান্ত হয়ে বর্তমানে ভারতের মুম্বাই শহরের টাটা মেমিারিয়াল হাসপাতালে চিকিৎসাধীন। তার পরিবারের পক্ষে চিকিৎসা ব্যায় নির্বাহ করা সম্ভব না হওয়ায় উর্মিকে বাঁচাতে তার পরিবার সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছে।

উর্মি’র বাবা রফিক হাওলাদার জানান, উর্মির চিকিৎসার জন্য ইতিপূর্বে বাড়ি ঘর বিক্রি করে যে টাকা ছিলো তা দিয়ে ভারতের মুম্বাই টাটা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছি। সব টাকা খরচ হয়ে যাওয়ায় তার পক্ষে উর্মি’র চিকিৎসার খরচ বহন করা আর সম্ভব হচ্ছেনা। তার চিকিৎসার জন্য ৫০
লক্ষ টাকা দরকার। এতো টাকা তার পরিবারের পক্ষে জোগার করা সম্ভব নয়। উর্মি ২০২০ সালে এসএসসি পরিক্ষার্থী হয়েও ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে পরীক্ষায় অংশ নিতে পারেনি। তিন মাস আগে উর্মি হঠাৎ অসুস্থ্য হয়ে পড়লে রক্ত পরীক্ষা করতে গিয়ে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। এরপর কিছু দিনের মধ্যে ভারতের মুম্বাই শহরে টাটা মেমিারিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা বলেছেন অপারেশন করলেই সে সুস্থ হবে।

উর্মির মা মোসা. রেনু বেগম জানান, ওর চিকিৎসায় অনেক টাকা খরচ হবে। আমাদের পক্ষে খরচ বহন করা সম্ভব নয়। মেয়ের চিকিৎসার জন্য দেশের বিত্তবানদের সহযোগিতা কামনা করেন তিনি।

উর্মিকে সাহায্য পাঠানোর ঠিকানা শাহজালাল ইসলামী ব্যাংক, কলাপাড়া শাখা, হিসাব নম্বর -২০০১১২১০০০২১২৬৮। উর্মির পরিবারের সাথে যোগাযোগের জন্য কথা বলুন ০১৮৪৬৫১৬৫৯০ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: