আজ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ইমামদের মাসিক সম্মানী দেওয়ার ঘোষণা দিলেন গাজীপুর সিটি মেয়র আলহাজ্ব এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম।

মোঃআরিফ মৃধাঃ

গাজীপুর মহানগরের সকল মসজিদের ইমামদের নিয়মিত মাসিক সম্মানী প্রদানের ঘোষণা দিয়েছেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব এডভোকেট জাহাঙ্গীর আলম।  ব্যাংকে নিজ নিজ একাউন্ট এর মাধ্যমে মহানগরের সকল মসজিদের ইমামদের নিয়মিত মাসিক সম্মানী প্রদান করা হবে।

 বুধবার দুপুরে গাজীপুর সিটির ৩৫ নম্বর ওয়ার্ডের উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মাঠে সিটি কর্পোরেশ আয়োজিত ইমাম-খতিব ও ওলামা মাশায়েখ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মেয়র আরো বলেন, গাজীপুর সিটির প্রতিটি ওয়ার্ডের মসজিদের খতিব ও ইমামদের তালিকা করা হচ্ছে।
তালিকা অনুযায়ী তাদের জন্য দুই বিঘা জমিতে  একটি কমপ্লেক্স ভবন নির্মাণ করে দেওয়া হবে যেখানে তারা হাদিস ও কুরআন নিয়ে গবেষণা করতে পারবে।
 ইমামদের হজে যাওয়ার জন্য বাৎসরিক একটি বাজেট করে দেওয়া হবে। মেয়র বলেন, সিটিতে আবর্জনা, ময়লা ও পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে ইমামগণ অগ্রণী ভূমিকা পালন করতে পারেন। এ বিষয়ে তিনি তাদের সহযোগিতা কামনা করেন। ইমাম সাহেব গান মসজিদে মসজিদে এ সংক্রান্ত বয়ান করলে ও মুসল্লীদের মাঝে পরামর্শ দিলে উপকার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
 তিনি বলেন মহানগরের প্রতিটি ওয়ার্ডে কবরস্থান করে দেওয়া হবে। কবরস্থানের পাশে মসজিদ, মাদ্রাসা নির্মাণ করে দেওয়া হবে। মেয়র বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা একটা পরিকল্পিত নগরী গড়ে তুলতে চাই। এ বিষয়ে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
 সমাবেশে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গবেষক মাওলানা মুফতি নুরুল ইসলাম, মাওলানা গোলাম মাওলানা, আব্দুর রহিম আল মাদানী, মাওলানা কামরুল ইসলাম গাজীপুরী, মনির হোসেন আব্বাসি, হাফেজ মজিবুর রহমান মাহমুদী, মাওলানা ফজলুর রহমান শামস উদ্দিন খন্দকার হাবিবুর রহমান মিয়াজী ও মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শফিকুল আলম প্রমুখ। উপস্থিত ছিলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শফিকুল আলম, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
সমাবেশে মহানগরীর বিভিন্ন মাদ্রাসার ইমাম-খতিব ও সুপারসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জাতির কল্যাণে দোয়া কামনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরীর আরো সংবাদ
%d bloggers like this: